Advertisements

সময়ের সেরা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো। বয়স বাড়লেও বুড়ো হননি এ ফুটবলার। একের পর এক চোখ ধাঁধিয়ে দিচ্ছেন মাঠে। এই তো বুধবার সাম্পদোরিয়ার বিপক্ষে সিরি ‘এ’তে উড়ন্ত এক হেডে করে ২-১ গোলে জেতালেন জুভেন্টাসকে। সেই অতিমানবীয় গোলের ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

বয়স ও মাধ্যাকর্ষণ শক্তিকেই যেন হার মানালেন রোনালদো। বিরতির ঠিক আগে অ্যালেক্স সান্দ্রোর একটু উঁচু ক্রসে বল আসতে দেখে এত উঁচুতে লাফালেন, যাতে প্রতিপক্ষ ডিফেন্ডারদের চোখ ছানাবড়া। হিসেব কষে দেখা গেছে, ৭১ সেন্টিমিটার উঁচুতে লাফ দেন রোনালদো এবং সান্দ্রোর ক্রস পান ২.৮৫ মিটার উঁচুতে। হেড এতটাই নিখুঁত ছিল যে, গোলকিপারকে অসহায় বানিয়ে জালে ঢোকে বল।

এই গোলের পর টুইটারে প্রশংসায় ভাসছেন রোনালদো। কেউ কেউ তাকে ‘অতিমানব’ আখ্যা দিয়েছেন। সাম্পদোরিয়া কোচ ক্লাউদিও রানিয়েরি বিস্মিত, ‘রোনালদো এমন কিছু করেছে, যেটা আপনি দেখবেন এনবিএতে (ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন)। সে আকাশে ভাসছিল। এটা নিয়ে বলার ভাষা নেই, আপনি তাকে শুধু অভিনন্দন জানাতে পারেন।’

জুভেন্টাসের জার্সিতে গত ৫ ম্যাচে ৬ গোল করা রোনালদো দ্বিতীয়বার লক্ষ্যভেদ করেন। কিন্তু গোল বাতিল হয় অফসাইডের কারণে। এর আগে ১৯ মিনিটে পাউলো দিবালার গোলে এগিয়ে যায় জুভেন্টাস। লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। জিয়ানলুসা কাপরারি ৩৫ মিনিটে ফেরান সমতা। উৎফুল্ল স্বাগতিক দর্শকদের নিস্তব্ধ করে দিতে বেশি সময় লাগেনি তুরিন ক্লাবের। শুধু স্বাগতিক নয়, সবাইকে থমকে দেয়া এক গোলে জুভেন্টাসকে আবার শীর্ষে নেন রোনালদো।

১৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে সবার উপরে ফিরেছে জুভেন্টাস। এক ম্যাচ কম খেলে তিন পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে ইন্টার মিলান।

By Abraham

Translate »