Advertisements

সারাদেশের ওপর দিয়ে আজ শনিবারও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলছে। কনকনে শীতে কাঁপছে উত্তরাঞ্চল ও ঢাকাসহ পুরো দেশের মানুষ। তবে দেশের কিছু অঞ্চলে তাপমাত্রা অল্প বাড়লেও ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা ক্রমাগত কমছে। এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা নেমে এসেছে ঢাকায়।

শনিবার সকালে আবহাওয়া অধিদফতর বলছে, ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, যা এই মৌসুমে সর্বনিম্ন।

সকাল ৭টা পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সকাল ৬ টায় বাতাসের আর্দ্রতা ছিল ৯৯ শতাংশ। এ সময় তাপমাত্রা ছিল ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় এর আগে এ মৌসুমে ১৩ ডিগ্রি সেলসিয়াসের নিচে তাপমাত্রা নামেনি। আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, ঢাকায় ২০ ডিসেম্বর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৪ ডিগ্রি, ১৯ ডিসেম্বর ১৩ ডিগ্রি, ১৮ ডিসেম্বর ১৬ দশমিক ২ ডিগ্রি, ১৭ ডিসেম্বর ১৭ দশমিক ৬ ডিগ্রি, ১৬ ডিসেম্বর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

By Abraham

Translate »