খেলার খবর

অ্যাথলেটিকো মাদ্রিদের পথে কাভানি!

Advertisements

তাহলে কি এডিসন কাভানির পিএসজির ক্যারিয়ার শেষ হচ্ছে?

উরুগুয়ের এ স্ট্রাইকারকে দ্রুত দলে টানতে চাচ্ছেন অ্যাথলেটিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওনি। জানুয়ারিতেই দুই ক্লাবের মধ্যে চুক্তি হওয়ার কথা রয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে নতুন বছরে কাভানির গায়ে উঠতে যাচ্ছে নতুন জার্সি।

স্পেনের গণমাধ্যমে মার্কা বলছে, দুই কিংবা আড়াই বছরের জন্য কাভানিকে দলে ভেড়াচ্ছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

পিএসজির রেকর্ড গোলস্কোরার বর্তমানে নিজের জায়গায় খেলে স্বাচ্ছন্দ্যবোধ করছেন না।  বিশেষ করে ইকার্দি যোগ দেওয়ার পর অ্যাথলেটিকোতে যোগ দিয়ে মুখিয়ে ৩২ বছর বয়সি এ স্ট্রাইকার। পিএসজি তাকে চলতি মৌসুম পর্যন্ত রেখে দেওয়ার প্রস্তাব দিয়েছিল। কিন্তু কাভানি তাতে রাজী হননি। বছরের পর বছর কাভানি দলকে সার্ভিস দেওয়ায় পিএসজি চুক্তি নিয়ে বাড়াবাড়িও করছে না।

তাই ধারণা করা হচ্ছে শীঘ্রই দুই ক্লাবের মধ্যে চুক্তি হবে এবং নতুন বছরে কাভানি নতুন জার্সি গায়ে মাঠে নামবেন। দলের সেরা স্ট্রাইকার হাতছাড়া হওয়ায় কিছুটা চিন্তিত পিএসজিও। চারটি টুর্নামেন্টে তারা অংশ নিচ্ছে। কিন্তু একটিতেও এখন পর্যন্ত চূড়ান্ত পর্বে যেতে পারেনি। এ রকম মুহূর্তে কাভানিকে হারানো দলের জন্য বিপর্যয়। কিন্তু কোনো কিছুই মন টলাতে পারছে না কাভানিকে। তার মতে জুন পর্যন্ত পিএসজিতে অপেক্ষা করা ‘বড্ড দেরি’ হয়ে যাবে।

২০১৩ সালের ১৬ জুলাই পাঁচ বছরের চুক্তিতে কাভানি পিএসজিতে যোগ দেন। ৬৪ মিলিয়ন ইউরোতে ফ্রান্সের দলটিতে আসেন কাভানি। টানা পাঁচ মৌসুম দলের হয়ে খেলেছেন। ২৯০ ম্যাচে পিএসজিকে প্রতিনিধিত্ব করেছেন কাভানি। ১৯৬ গোল করে পিএসজির ইতিহাসের সর্বোচ্চ স্কোরার হয়েছেন এ স্ট্রাইকার।