Advertisements

বঙ্গবন্ধু বিপিএলের ১৮তম ম্যাচে দারুণ জয় তুলে নিয়েছে রাজশাহী রয়্যালস। চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে তেমন একটা সুবিধা করতে পারেনি খুলনা। রাজশাহীর নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ওভার শেষে খুলনার সংগ্রহ ছিল ৯ উইকেট হারিয়ে ১৪৫ রান। লিটন দাসের ফিফটিতে তেমন কোনো চাপ ছাড়াই ৭ উইকেটে জয় পেয়েছে আন্দ্রে রাসেলের দল।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে রাজশাহী। লিটন-আফিফের উদ্বোধনী জুটিতেই আসে ৭৫ রান। ভুল বোঝাবুঝিতে ২২ করে রান আউটের শিকার হন আফিফ। তবে লিটন তুলে নেন চলতি বিপিএলে নিজের প্রথম অর্ধশতক।

৫৮ করে লিটন ফেরার পর ১৬ রানে আউট হন শোয়েব মালিক। বাকীটা পথ নির্বিঘ্নে পাড়ি দেন অধিনায়ক আন্দ্রে রাসেল ও রবি বোপারা। ইনিংস শেষে তারা দুজন অপরাজিত থাকেন যথাক্রমে ২৮ ও ১৩ রানে। খুলনার হয়ে একটি করে উইকেট শিকার করেন ফ্রাইলিংক ও শহিদুল ইসলাম।

এর আগে টস জিতে খুলনাকে ব্যাট করার আমন্ত্রণ জানান রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। প্রথম ওভারেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা। এই চাপ থেকে আর বেরোতে পারেনি তারা। ২৯ রানেই ৪ উইকেট হারানোর পর দলীয় শতক নিয়েই শঙ্কা জেগেছিল। তবে শামসুর রহমান, রাইলি রুশো ও ফ্রাইলিংকের ব্যাটে শেষ পর্যন্ত লড়াই করার মতো সংগ্রহ পায় তারা।

এ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হন অধিনায়িক মুশফিক। ১২ বলের মোকাবেলায় মাত্র ১ রান করেন তিনি। শান্ত ও মিরাজ রানের খাতাই খুলতে পারেননি। খুলনার পক্ষে সর্বোচ্চ রান করেন শামসুর। তিনি ৫৫ করে সাজঘরে ফেরেন। এছাড়া রুশো ৩৫ ও ফ্রাইলিংক ৩১ করেন।

বল হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক রাসেল। তিনি একাই নেন ৪ উইকেট। এছাড়া কামরুল ইসলাম রাব্বী ও রবি বোপারা দু’টি করে উইকেট শিকার করেন।

আগের দেখায় বড় স্কোর করেও মুশফিকের অসাধারণ ইনিংসে হেরেছিল রাজশাহী। এ ম্যাচ জিতে ভালোভাবেই তার প্রতিশোধ নিলো দলটি।

By Abraham

Translate »