Advertisements

ক্যারিয়ারে অসংখ্যবার মোহাম্মদ হাফিজের বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হয়েছে। ফের অবৈধ ঘোষণা হলো। এবার কাউন্টি ক্রিকেটে তার বোলিংয়ের ওপর নিষেধাজ্ঞা পড়েছে। ল্যাব টেস্টে অ্যাকশন বৈধ না হওয়ায় তাকে দেশটির সব ধরনের প্রতিযোগিতায় নিষিদ্ধ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইংলিশ ভাইটালিটি ব্লাস্টে মিডলসেক্সের হয়ে খেলছিলেন হাফিজ। গেল ৩০ আগস্ট সমারসেটের বিপক্ষে বোলিং করার সময় তার অ্যাকশন নিয়ে আপত্তি জানান আম্পায়াররা। পরে লাফবোরো বিশ্ববিদ্যালয়ে ল্যাব টেস্ট করা হয়। তাতে ত্রুটি ধরা পড়ে।

হাফিজ নিজেও সেই রিপোর্ট নিয়ে সন্তুষ্ট ছিলেন না। তাতে দেখা যায়, অফব্রেকের সময় তার কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়। পরে আপিল করেন তিনি। কিন্তু তাতেও লাভ হয়নি। অ্যাকশন বৈধ না হওয়ায় মঙ্গলবার তাকে বোলিংয়ে নিষিদ্ধ করেছে ইসিবির রিভিউ কমিটি। তবে জানানো হয়েছে, অ্যাকশন শুধরে পুনরায় বোলিংয়ে ফিরতে পারবেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটেও বহুবার এমন পরিস্থিতিতে পড়েছেন হাফিজ। প্রথমবার শিকার হন ২০০৫ সালে। এর পর বেশ কয়েকবার বোলিংয়ে নিষিদ্ধ হয়েছেন তিনি। আবার অ্যাকশন শুধরে সদর্পে ফিরেছেনও। এখন দেখার বিষয়– এ ফাঁড়া কাটিয়ে উঠতে পারেন কিনা।

By Abraham

Translate »