Advertisements

ভারতে চলমান বিতর্কিত এনআরসি আইনের বিরুদ্ধে বিক্ষোভ আরো বেড়ে যাওয়ায় উত্তরপ্রদেশের ২১ জেলায় ইন্টারনেট সেবা বন্ধ করে দিয়েছে রাজ্য সরকার। বাড়ানো হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমের উপরও নজরদারি চালাচ্ছে। নিরাপত্তা পর্যবেক্ষণে ‌উড়ানো হচ্ছে ড্রোন। খবর এনডিটিভি।

রাজ্য পুলিশের ডিজি ওপি সিং বলেন, রাজ্যের ৭৫ জেলার মধ্যে ২১টি জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে ইন্টারনেট পরিষেবা পুনরায় চালু করা হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (২৭ ডিসেম্বর) জুমার নামাজের পর নাগরিকত্ব আইনের বিরুদ্ধে নতুন করে সহিংসতা শুরু হওয়ায় রাজ্যের বিজনৌর, বুলন্দশহর, মুজাফফরনগর, মেরুত, আগরা, সম্ভল, ফিরোজাবাদ, আলিগড়, গাজিয়াবাদ, রামপুর, সীতাপুর এবং কানপুরে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল।

কর্তৃপক্ষ বলছে, নতুন করে যেন কোনো ধরনের সহিংসতা শুরু হতে না পারে সেজন্যই এমন পদক্ষেপ নেয়া হয়েছে। পর্যটকদের কাছে একটি জনপ্রিয় স্থান আগরার তাজমহল। প্রতি বছর কয়েক লাখ পর্যটক তাজমহল দেখতে আসেন। সেখানেও শুক্রবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ইন্টারনেট সেবা বন্ধ থাকবে।

By Abraham

Translate »