Advertisements

কুমিল্লায় নির্মাণাধীন একটি ভবনের তিনতলার ছাদ ঢালাই চলা অবস্থায় ধসে পড়ে এক শ্রমিক নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন শ্রমিকসহ আরও ১৪ জন।

শুক্রবার সন্ধ্যায় কুমিল্লার নগরীর কান্দিরপাড় এলাকায় রূপায়ন টাওয়ার ধসে পড়ার ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ১০ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এবং চারজনকে কুমিল্লা সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

নিহত শ্রমিকের নাম রেজা আহমেদ। তার বাড়ি রংপুর জেলায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকেই রূপায়ন গ্রুপের একটি নির্মাণাধীন ভবনের ছাদ ঢালাই চলছিল। সন্ধ্যা সোয়া ৫ টায় হঠাৎ ছাদের দক্ষিণ অংশ ধসে পড়ে। এতে ঢালাই কাজে নিয়োজিত প্রায় ৫০ জন শ্রমিকের মধ্যে অন্তত ১৪ জন আহত হয়। ঘটনার পরপরই ফায়ার সার্ভিস বাহিনীর ৬ ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কাজ চালায়। আহতদের মধ্যে রেজা আহমেদ ঘটনাস্থলে মারা যান। আহত ১০ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ও চারজনকে কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনাস্থল থেকেঅতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল-মামুন জানান, ভবনের ছাদ ঢালাই করা অবস্থায় হঠাৎ ধসে পড়ে একজন নিহত হয়েছে। আহত হয়েছে ১৪ জন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হছে। তদন্ত করলে সঠিক কারণ জানা যাবে।

কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, এই ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিন্টু ব্যাপারীকে প্রধান করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহতের পরিবারকে ২০ হাজার টাকা এবং আহতদের পরিবারকে ১০ হাজার টাকা দিয়ে সহযোগিতা করা হবে।

By Abraham

Translate »