Advertisements

খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনে সান্তাক্লোজ চুপিচুপি এসে মাথার কাছে উপহার রেখে যাবে- এটা প্রাচীন ধারণা হলেও সান্তাক্লোজের ওই উপহারের জন্য এখনো সকলে অপেক্ষায় থাকেন।

ডেট্রয়েটের বাসিন্দা শেলবি ‘রেডিট’ সংস্থার পক্ষ আয়োজিত একটি অনলাইন ক্রিসমাস গিফট আদানপ্রদান কর্মকাণ্ডে সামিল হয়েছিলেন। ক্রমে তিনি আবিষ্কার করলেন তার ‘সিক্রেট সান্তা’ বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ধনকুবের বিল গেটস!
২০১৩ সাল থেকে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস যোগ দিচ্ছেন এই ‘রেডিট গিফট এক্সচেঞ্জে’। ‘সিএনএন’ -কে শেলবি জানান, ‘‘এটা সবারই জানা বিল গেটস বহু বছর ধরেই এতে অংশ নিচ্ছেন। কিন্তু আমি কখনও ভাবিনি উনিই আমার সিক্রেট সান্তা হবেন।” তিনি বলেন, ‘‘এটা সত্যিই অভাবনীয়।”

শেলবি জানিয়েছেন, তিনি বিল গেটসের থেকে ৩৬ কেজির উপহার পেয়েছেন। সেখানে অনেক কিছুর সঙ্গে রয়েছে ‘দ্য গ্রেট গ্যাটসবি’-র এক সুন্দর পাণ্ডুলিপি, একটি হ্যামক, চকোলেট, হ্যারি পটারের সান্টা টুপি। এছাড়াও রয়েছে তাঁর বিড়ালের জন্য উপহারও। এই উপহার ছাড়াও বিল গেটস ‘আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন’-এ শেলবির মায়ের নামে অনুদান জমা করেছেন। শেলবির মা মারা গিয়েছেন তাঁর বিয়ের দশ দিন আগে। এম‌ন অভাবনীয় উপহারমালা পেয়ে অভিভূত শেলবি লিখে জানান, তিনি এখনও বিশ্বাস করতে পারছেন না তিনি এমন বিশেষ ও ব্যক্তিগত উপহার পেয়েছেন। তবে তার মতে সেরা উপহার নিঃসন্দেহে ‘আমেরিকান হার্ট সেন্টার’-এ তার মায়ের নামে জমা পড়া অনুদান। তিনি বলেন, তার পক্ষে এই অনুভূতিকে প্রকাশ করা সম্ভব নয়। এনডিটিভি।

By Abraham

Translate »