আন্তর্জাতিক

টেক্সাসের চার্চে বন্দুকধারীর গুলিতে নিহত ২

Advertisements

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি চার্চে সকালের প্রার্থনার সময় বন্দুকধারীর গুলিতে দু’জন নিহত হয়েছেন।

রোববার (২৯ ডিসেম্বর) স্থানীয় সময় বেলা ১১টা ৫০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। পরে চার্চেরই এক সশস্ত্র সদস্যের পাল্টা গুলিতে বন্দুকধারীরও মৃত্যু হয়। খবর বিবিসি’র।

টেক্সাসের ফোর্ট ওথের উপকণ্ঠে হোয়াইট সেটেলমেন্টের ওয়েস্ট ফ্রিওয়ে চার্চ অব ক্রাইস্টের সকালের এ প্রার্থনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি সম্প্রচার হচ্ছিলো।

ভিডিও ফুটেজে দেখা যায়, বন্দুকধারী প্রথমে প্রার্থনাকারীদের সারি থেকে দাঁড়িয়ে কাছে থাকা এক লোকের সঙ্গে কথা বলেন। তিনি এক প্রার্থনাকারীর দিকে ইশারা করলে বন্দুকধারী ইশারা করা ব্যক্তিকে গুলি করেন। পরে তিনি তার সঙ্গে প্রথমে কথা বলা ব্যক্তিকে গুলি করেন।

এরইমধ্যে প্রার্থনাকারীদের ভারপ্রাপ্ত নিরাপত্তা প্রহরী হিসেবে দায়িত্ব পালনরত অস্ত্রধারী এক ব্যক্তি বন্দুকধারীকে গুলি করলে বন্দুকধারী নিহত হন।

বন্দুকধারী ও নিহতদের কারো পরিচয় প্রকাশ করা হয়নি।

এ হামলায় আরও দু’জন সামান্য আহত হয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

হামলার ঘটনায় টেক্সাসের গর্ভনর গ্রেগ অ্যাবোট একে সহিংসতার নিকৃষ্টতম ঘটনা হিসেবে উল্লেখ করেন।

এক বিবৃতিতে তিনি বলেন, প্রার্থনার স্থান থাকা উচিত পবিত্র এবং আমি গির্জার সদস্যদের কাছে কৃতজ্ঞ তারা দ্রুততার সঙ্গে বন্দুকধারীকে থামাতে পেরেছেন ও অহেতুক প্রাণহানীর ঘটনাকে রোধ করেছেন।

অস্ত্র আইনের শিথিলতার সুযোগে টেক্সাসে বিভিন্ন সময় প্রায়ই বন্দুক হামলার ঘটনা ঘটে। আগস্টে অঙ্গরাজ্যটির এল পাসো শহরে ওয়ালমার্টের এক দোকানে বন্দুক হামলায় ২২ জন নিহত ও ২৪ জন আহত হয়েছেন।