Advertisements

আর্থিক অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমের আওতায় সমাজের সর্বস্তরের মানুষের দোর গোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে এজেন্ট ব্যাংকিং চালু করলো শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড।

বৃহস্পতিবার ব্যাংকের করপোরেট প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে পরিচালক পর্ষদের চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা প্রধান অতিথি হিসেবে এজেন্ট ব্যাংকিংয়ের কার্যক্রম উদ্বোধন করেন। অনুষ্ঠানে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম. শহীদুল ইসলাম সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের পরিচালক পর্ষদের ভাইস-চেয়ারম্যান খন্দকার শাকিব আহমেদ, পরিচালকবৃন্দ সানাউল্লাহ সাহিদ, ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান, মোহাম্মদ ইউনুছ, ফকির আখতারুজ্জামান, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম. শহীদুল ইসলাম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ ও এস. এম. মঈনুদ্দীন চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ্জাহান সিরাজ, এম. আখতার হোসেন, মিঞা কামরুল হাসান চৌধুরী ও ইমতিয়াজ ইউ. আহমেদ উপস্থিত ছিলেন।

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড ১ম ধাপে দেশের ৫টি বিভাগে ১৫টি এজেন্ট আউটলেটের মাধ্যমে কার্যক্রম শুরু করেছে।

আউটলেটগুলোর মধ্যে ঢাকা বিভাগে ৭টি, রাজশাহী বিভাগে ৫টি, খুলনা বিভাগে ১টি, বরিশাল বিভাগে ১টি এবং চট্টগ্রাম বিভিাগে ১টি রয়েছে।

এজেন্ট ব্যাংকিং আউটলেট থেকে গ্রাহকরা নতুন হিসাব খোলা, টাকা উত্তোলন, টাকা জমা, রেমিটেন্স গ্রহণ, আমানত গ্রহণ, বিনিয়োগ সুবিধা প্রদান এবং বিভিন্ন ধরণের ইউটিলিটি বিল প্রদানসহ সকল প্রকারের ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড ধারাবাহিকভাবে সমাজের সর্বস্তরের মানুষের মাঝে এজেন্ট ব্যাংকিং সেবা পৌঁছে দেবে। ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সেইভাবেই কাজ করছে। আমরা আশা করছি শাহ্জালাল ইসলামী ব্যাংকের এই এজেন্ট ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে গ্রামীণ অর্থনীতিতে একটা ইতিবাচক পরিবর্তন আসবে।

তাছাড়া তিনি আরো বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক আন্তরিক সেবা, স্বচ্ছতা ও পরিপালন সংস্কৃতির মডেল। সঞ্চয় ও বিনিয়োগে সহায়তার মাধ্যমে গ্রামীণ এলাকার মানুষের আর্থিক সমৃদ্ধি অর্জনে এজেন্ট ব্যাংকিং সেবা সর্বোচ্চ সহযোগিতা করবে বলে তিনি বিশ্বাস করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম. শহীদুল ইসলাম বলেন, বাংলাদেশে এজেন্ট ব্যাংকিং সেবার পরিসর দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে ক্রমাগত গড়ে উঠছে এজেন্ট ব্যাংকিং। আর ঘরের কাছে ব্যাংকিং সেবা পাওয়ায় এই মাধ্যমের প্রতি সমাজের সর্বস্তরের মানুষের আস্থা দিন দিন বাড়ছে। তাছাড়া এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে প্রবাসীদের পাঠানো অর্থের পরিমাণও দিন দিন বাড়ছে।

আমরা আশা করছি এই এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে সমাজের সর্বস্তরের মানুষের দোর গোড়ায় আমরা শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর পণ্য বা সেবার মান পৌঁছে দিতে সক্ষম হব।

By Abraham

Translate »