Advertisements

সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত, তা নিয়ে চলছে ভীষণ হৈচৈ। গৌহাটির বর্ষাপাড়া মাঠের নিম্নমানের নিষ্কাশন ব্যবস্থা আর মাঠ ঢাকা কাভার নিয়ে যখন তোপের মুখে ভারতীয় ক্রিকেট বোর্ড, তখন বোর্ডকে বাঁচাতে সহায় বিরাট কোহলিরাই। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টুয়েন্টিতে ৮ উইকেটের সহজ জয়ে পরিত্যক্ত ম্যাচ ঘিরে ওঠা সমালোচনায় প্রলেপ দিয়েছে ভারত।

ইন্দোরে মঙ্গলবার দারুণ শুরুর পর সেটা আর ধরে রাখতে পারেনি শ্রীলঙ্কা। ৯ উইকেটে রান তোলে ১৪২। নিজেদের মাঠে এক প্রকার অপ্রতিরোধ্য ভারতের সেই বাধা টপকাতে কোনো সমস্যাই হয়নি। ১৫ বল আগেই জিতে নিয়েছে ম্যাচ।

ধানুস্কা গুনাথিলাকার ২০, আভিস্কা ফার্নান্দোর ২২ ও কুশল পেরেরার ৩৪ রানে টপঅর্ডারে ভালোই শুরু করেছিল শ্রীলঙ্কার। ৯৭ রানে টপঅর্ডারের ৪ উইকেট হারালেও মোটামুটি বড় রানের দিকেই এগোচ্ছিল সফরকারীরা।

ভারতীয় পেসার আর স্পিনারদের সম্মিলিত আক্রমণে সেই রান বড় হয়নি। শেষদিকে শার্দুল ঠাকুর ২৩ রান খরচায় ৩ উইকেট তুলে নিলে কোনরকমে ১৪২ পর্যন্ত এগিয়েছে লঙ্কানরা। ২টি করে উইকেট নিয়েছেন নবদ্বীপ সাইনি ও কুলদ্বীপ যাদব।

ব্যাটিংয়ে নেমে লোকেশ রাহুল আর শেখর ধাওয়ানের ৭১ রানের জুটিতে ম্যাচ অর্ধেক জিতে নেয় ভারত। ৩২ বলে রাহুলের ৪৫ ও ধাওয়ান ৩২ রান করে আউট হলে বাকি কাজটুকু সেরেছেন কোহলি ও শ্রেয়াস আয়ার।

২৬ বলে ৩২ করে আয়ার আউট হলেও ১৭ বল খেলে ৩০ রানের ইনিংসে ম্যাচ জিতিয়েই ফিরেছেন কোহলি।

তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল ভারত। সিরিজের শেষ ম্যাচটি হবে পুনেতে, ১০ ডিসেম্বর।

By Abraham

Translate »