জাতীয়

দুর্নীতিবাজ যেই হোক ছাড় পাবে না: প্রধানমন্ত্রী

Advertisements

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। দুর্নীতিবাজ যেই হোক ছাড় দেয়া হবে না।

আওয়ামী লীগ সরকারের তৃতীয় মেয়াদের এক বছর পূর্তি উপলক্ষে মঙ্গলবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, আপনাদের স্মরণ আছে, গত বছর সরকার গঠনের পর জাতির উদ্দেশে ভাষণে আমি দুর্নীতির সঙ্গে জড়িতদের শোধরানোর আহ্বান জানিয়েছিলাম। আমি সাধারণ মানুষের জন্য কাজ করি। মানুষের কল্যাণের জন্য আমি যে কোনো পদক্ষেপ নিতে দ্বিধা করব না। দুর্নীতিবাজদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। আমি আবারও সবাইকে সতর্ক করে দিতে চাই, দুর্নীতিবাজ যেই হোক, যত শক্তিশালীই হোক না কেন তাদের ছাড় দেয়া হবে না।

প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতি দমন কমিশনের প্রতি আহ্বান থাকবে, যে-ই অবৈধ সম্পদ অর্জনের সঙ্গে জড়িত থাকুক, তাকে আইনের আওতায় নিয়ে আসুন। সাধারণ মানুষের হক যাতে কেউ কেড়ে নিতে না পারে তা নিশ্চিত করতে হবে।

শেখ হাসিনা বলেন, সরকার আর দেশবাসীর ঐকান্তিক চেষ্টায় দেশ আজ আর্থ-সামাজিকভাবে মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত। ছোটখাটো কোনো আঘাতই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না।

অতীতে ভুলের শিক্ষা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে সোনার বাংলা গড়তে দেশবাসীকে সঙ্গে থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী। এছাড়া তার ভাষণে রোহিঙ্গা সংকট, উন্নয়ন পরিক্রমা, অর্থনৈতিক অবস্থাসহ দেশের সক্ষমতার নানা সূচক উঠে আসে।