Advertisements

ভারতে সাত বছর আগে নির্ভয়াকে ধর্ষণ করার দায়ে অভিযুক্ত চারজনকে আগামী ২২ জানুয়ারি সকাল সাতটায় ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দিয়েছেন দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। খবর স্থানীয় গণমাধ্যম আনন্দবাজারের।

এই চারজন হলেন- পবন গুপ্ত, মুকেশ সিং, বিনয় শর্মা এবং অক্ষয় ঠাকুর সিং। মঙ্গলবার তিহাড় জেল থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিচারকের সঙ্গে কথা বলেন তারা। অবশ্য তারা চাইলে রায় সংশোধনের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করতে পারবেন। তারা ক্ষমাপ্রার্থনাও করতে পারবেন। রায়ের পর আদালত থেকে বেরিয়ে সংবাদ মাধ্যমকে আশাদেবী বলেন, এই রায়ে আইন ব্যবস্থার ওপর মানুষের আস্থা ফিরবে।

আমার মেয়ে সুবিচার পাবে। সুবিচার পাবে দেশের সব মেয়ে। নির্ভয়ার বাবা বদ্রীনাথ বলেন, আদালতের রায়ে খুশি আমি। এর আগে অভিযুক্তদের ফাঁসি কার্যকর করার নির্দেশ এগিয়ে আনতে পাতিয়ালা হাউস কোর্টে আবেদন করেন নির্ভয়ার বাবা ও মা। গত ১৮ ডিসেম্বর এই আবেদনের শুনানি হয়। এদিন অতিরিক্ত দায়রা বিচারক সতীশ অরোরা ৭ জানুয়ারি পর্যন্ত রায় স্থগিত করেন। উল্লেখ্য, ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে দিল্লিতে চলন্ত বাসে ২৩ বছরের তরুণী নির্ভয়াকে গণধর্ষণ করেন ছয়জন। নির্ভয়া এবং তার বন্ধু অবীন্দ্র প্রতাপের ওপর নৃশংস অত্যাচার চালায় তারা।

By Abraham

Translate »