Advertisements

সম্ভাব্য পাকিস্তান সফরে বাংলাদেশ দলের কোনো ওয়ানডে ম্যাচ নেই। এই সফর নিয়ে দলের ক্রিকেটার-স্টাফরা যখন নেতিবাচক মনোভাব পোষণ করছেন তখন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানালেন তিনি হলে এই সফরে যেতেন। তবে পরিবারের সিদ্ধান্ত প্রাধান্য দিয়ে।

চলতি মাসে বাংলাদেশ দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে। যদিও কোনো কিছু এখনও চূড়ান্ত হয়নি। নিরাপত্তার কথা মাথায় রেখে অধিকাংশ ক্রিকেটারই পাকিস্তান সফরের ব্যাপারে নেতিবাচক মনোভাব দেখিয়ে আসছেন প্রথম থেকে। সিনিয়র ক্রিকেটারদের মধ্যে মুশফিকুর রহিম আগেই ‘না’ করে দিয়েছেন। মাহমুদউল্লাহসহ বাকি ক্রিকেটার ও কোচিং স্টাফদের অধিকাংশেরই আগ্রহ নেই পাকিস্তান সফরে।

তবে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানিয়েছেন তার কাছে মতামত জানতে চাওয়া হলে তিনি যেতেন পাকিস্তান সফরে। তবে অবশ্যই পরিবারে সিদ্ধান্তকে প্রধান্য দিতেন।

শুক্রবার (১০ জানুয়ারি) বিপিএলের ম্যাচ শেষে সাংবাদিকদের একথা জানান মাশরাফি।

তিনি বলেন, সত্যি কথা বলতে আমাকে যদি জিজ্ঞেস করেন আমি হয়তো যেতাম। তবে দিনশেষে অবশ্যই পরিবারের সঙ্গে কথা বলতাম। জানি না আমার পরিবার কী বলতো, বিষয়টি নিয়ে প্রথম আলোচনা হচ্ছে। তবে যদি যাওয়ার কথা বলেন হয়তোবা আমি যেতাম। তবে পরিবারের উপর নির্ভর করতো।

‘আবার এর মানে এই না যে যারা যেতে চায় তারা ভুল। কারণ খেলার আগে অবশ্যই জীবন। ব্যক্তির সিদ্ধান্ত সবার আগে।’

By Abraham

Translate »