Advertisements

বিশ্বকাপের মহড়ায় সফল কোহলির দল। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলেও তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-০ জিতে নিল ভারত। শুক্রবার তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৭৮ রানে হারিয়ে হোয়াইটওয়াশের তৃপ্তি পেতো ভারত। ম্যাচের সেরা শার্দুল ঠাকুর ও সিরিজের সেরা নভদীপ সাইনি।

পুনের মাঠে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পেয়েছে ভারত। মাত্র ৬৫ বলে ৯৭ রানের জুটি গড়েছেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল। তবে ৩৬ বলে ৫২ করে ধাওয়ান ফিরে যাওয়ার পর হঠাৎই ধস নামে ভারতের ইনিংসে। টসজয়ী শ্রীলঙ্কা ১২ বলের ব্যবধানে একে একে ফিরিয়ে দেয় সঞ্জু স্যামসন, রাহুল ও শ্রেয়াস আইয়ারকে । ধাওয়ানের মতো রাহুলও আউট হয়েছেন ফিফটি করে, ৩৬ বলেই করেছেন ৫৪ ।
ভারতের বিরুদ্ধে ২০২ রান তাড়া করতে গিয়ে ১২৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ১৫.৫ ওভারে লঙ্কা ইনিংসকে শেষ করে দেন ভারতীয় বোলাররা।

শ্রীলঙ্কা ইনিংসে মাত্র দুই ব্যাটসম্যান দুই অংকের রানে পৌঁছতে সক্ষম হন। ভারতের তরুণ পেস ব্যাটারির সামনে কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেনি শ্রীলঙ্কা। ধনঞ্জয় ডি’সিলভা ৫৭ ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৩৭ রান করেন। বাকিদের কেউ দু’ অংকের রানে পৌঁছতে পারেননি। ভারতীয় বোলারদের মধ্যে ভয়ংকর ছিলেন নভদীপ সাইনি। ৩.৫ ওভারে মাত্র ২৮ রান খরচ করে তিনটি উইকেট তুলে নেন হরিয়ানার এই ডানহাতি পেসার। এছাড়া দু’টি করে উইকেট নেন শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দর।

By Abraham

Translate »