দেশ জুড়ে

আশুলিয়ায় শুরু হলো ‘বউ-শাশুড়ি’ মেলা

Advertisements

পরিবারে ‘বউ-শাশুড়ি’র সম্পর্ক উন্নয়ন ও পারিবারিক সুখ-শান্তির লক্ষ্যে সাভারের আশুলিয়ায় শুরু হলো দুই দিনব্যাপী ‘বউ-শাশুড়ি ও বয়স্ক মেলা’।

রোববার (১২ জানুয়ারি) বিকেলে আশুলিয়ার বাইশমাইল এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে পিএইচএ ভবন মাঠে কবুতর উড়িয়ে মেলার উদ্বোধন করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

সমাজে প্রচলিত নানা প্রতিকূলতা ও দুর্বলতা থেকে বেরিয়ে এসে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই মূলত ব্যতিক্রমধর্মী এই ‘বউ-শাশুড়ি ও বয়স্ক মেলা’ আয়োজন করা হয়েছে। এছাড়া মেলায় বিভিন্ন রকমের পিঠা-পুলির দোকানসহ বেশ কয়েকটি স্টল বসেছে।

আয়োজকরা জানিয়েছেন, প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত এ মেলা চলবে। আগত কয়েক শতাধিক পরিবারের বউ, শাশুড়ি ও অন্যান্য দর্শণার্থীরা অংশ নেন মেলায়। মেলাটি কেবল বউ-শাশুড়িদের জন্য নয়, সকলের জন্যই উন্মুক্ত রয়েছে।

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. ফরিদা আদিব খানমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খাঁন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, ‘বউ-শাশুড়ি’ মেলার আহবায়ক ডা. মাহ্জেবীন চৌধুরীসহ আরও অনেকে।