Advertisements

উইন্ডোজ ৭ অপারেটিং সিস্টেমকে বিদায় জানানোর সময় চলে এসেছে। আজকের পর থেকে উইন্ডোজ ৭ বিপজ্জনক হয়ে উঠতে পারে সকল ব্যবহারকারীদের জন্য। কম্পিউটারে উইন্ডোজ ৭ থাকা মানেই সেই কম্পিউটার এখন থেকে ভাইরাস ও হ্যাকিংয়ের ঝুঁকিতে থাকবে।

আজ ১৪ জানুয়ারি মঙ্গলবার থেকে, উইন্ডোজ ৭ অপারেটিং সিস্টেম থেকে সকল ধরনের নতুন আপডেট ও নিরাপত্তা সেবা সরিয়ে নেওয়া ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। যার মানে হচ্ছে, এই সিস্টেমের নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটি দেখা দিলে মাইক্রোসফট তা ঠিক করবে না। ফলে এ অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের পিসি আজকের পর থেকে নিরাপত্তা ঝুঁকির মধ্যে থাকবে।

স্ট্যাটকাউন্টার ওয়েবসাইটের পরিসংখ্যান অনুযায়ী, এখনও প্রতি ৪ জনে ১ জন উইন্ডোজ ৭ ব্যবহার করেন। তবে মাইক্রোসফট চাচ্ছে না পুরোনো এই অপারেটিং সিস্টেম কেউ ব্যবহার করুক।

মাইক্রোসফট জানিয়েছে, ১৪ তারিখের পর উইন্ডোজ ৭ চালিত পিসি পুরোপুরি বন্ধ হয়ে যাবে না, তবে তা আর নিরাপদ থাকবে না। তাই উইন্ডোজ ৭ ছেড়ে দ্রুত উইন্ডোজ ১০ সিস্টেমে যাওয়ার পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি। সফটওয়্যার ও সিকিউরিটি আপডেট ছাড়া উইন্ডোজ ৭ চালিত কম্পিউটারে ভাইরাস ও ম্যালওয়্যার আক্রমণের শঙ্কা বেশি থাকবে।

By Abraham

Translate »