Advertisements

সব জল্পনা কল্পনার অবসান ঘটেছে। আইসিসির পাকিস্তানে খেলতে যাওয়ার বিষয়ে বিসিবি এবং পিসিবির মধ্যে সমঝোতা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ ক্রিকেট দল পূর্ণাঙ্গ সিরিজ খেলতেই পাকিস্তানে যাবে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, সেখানে তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচের পাশাপাশি একটি ওয়ানডেও খেলবে বাংলাদেশ।

যদিও পিসিবি যে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছে তাতে দেয়া আছে, বাংলাদেশ দলের ক্রিকেটাররা দুই দফায় যাবে পাকিস্তানে। প্রথম দফায় তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং একটি টেস্ট খেলে ফিরে আসবে বাংলাদেশ দল। এরপর অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এটি শেষ হওয়ার পর আবারও পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ দল। ওই সময়  একটি ওয়ানডে এবং বাকি টেস্ট ম্যাচটি খেলবে।

পিসিবির সেই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইসিসি ফিউচার ট্যুার প্ল্যানের (এফটিপি) অংশ হিসেবেই পাকিস্তান সফরে আসার ব্যাপারে ঐকমত্যে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

পিসিবি চেয়ারম্যান এবং প্রধান নির্বাহীর সঙ্গে বিসিবির বৈঠকের মধ্যস্থতা করেন আবার আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর।

নতুন সূচি অনুযায়ী, ২৪, ২৫ এবং ২৭ জানুয়ারি লাহোরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এরপর ১০দিনের একটা লম্বা বিরতি। তারপর ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে প্রথম টেস্ট খেলবে দুদল।

এরপর দেশে ফিরে আসবে বাংলাদেশ দল। পাকিস্তান সুপার লিগ- পিএসএল শেষ হওয়ার পর আবারো দেশটিতে যাবে বাংলাদেশ দল। ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে এবং ৫ থেকে ৯ এপ্রিল বাংলাদেশ খেলবে দ্বিতীয় টেস্ট ম্যাচ।

By Abraham

Translate »