অর্থনীতি ও ব্যবসা

মেলায় ভিড়, বেড়েছে কেনাকাটাও

Advertisements

বরাবরের মতই শুক্রবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল।  লোক সমাগমের সঙ্গে বেড়েছে বিক্রিও।

২৫ তম ঢাকা বাণিজ্য মেলার ১৭তম দিনে মেলায় নারী, শিশু, তরুণ-তরুণীসহ ক্রেতা-দর্শনার্থী এবং সর্বস্তরের মানুষের উপস্থিতিতে কেনাকাটাও জমে উঠেছে। খুশি বিক্রেতারাও।

মূল প্রবেশদ্বার থেকে শুরু করে আশপাশে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইনশৃংখলা বাহিনী। পুলিশসহ অন্যান্য আইনশৃংখলা বাহিনীর সদস্যরা মেলা প্রাঙ্গণে মোতায়েন রয়েছেন।

চলতি বছরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বাংলাদেশ ছাড়াও বিদেশি অনেক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। দেশগুলো হলো: ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও জাপান।

রাজধানীর উত্তরা থেকে আসা রিয়াদ হাসান জানান, ‘শুক্রবারে ছুটি পেয়েছি। সে কারণে পরিবারের সবাইকে সাথে নিয়ে মেলায় ঘুরতে এসেছি। মেলা থেকে প্রয়োজনীয় জিনিসপত্র কিনবো।’

টেস্টি ট্রিট স্টলের কর্মচারী আদনান জানান, আজ ছুটির দিনে সকাল ১০টার পর থেকেই মেলা প্রাঙ্গণে সব বয়সী দর্শনার্থী ও ক্রেতাদের ভিড় শুরু হয়। এখন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় আরো বাড়ছে। অন্যান্য দিনের তুলনায় আমাদের বেচাকেনাও ভালো হচ্ছে।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকছে। প্রবেশে টিকিটের মূল্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা।