Advertisements

গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেছেন, নির্বাচনে ইভিএম পদ্ধতির ব্যবহার দেশের গণতন্ত্র ধ্বংস করার সম্ভাবনা রয়েছে।  শনিবার চাঁদপুর শিল্পকলা একাডেমীতে জেলা গণফোরামের কর্মী সমাবেশ এবং উপস্থিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রেজা কিবরিয়া আরো বলেন, ইভিএম হলো ‘ইলেক্ট্রনিক ভোট ফ্রড (ইভিএফ)। বাংলাদেশের সকল মানুষ বুঝতে পেরেছেন কোনো সৎ উদ্দেশ্য নিয়ে এই পদ্ধতিতে ভোটগ্রহণ করা হচ্ছে না। গণতন্ত্রকে ধ্বংস করার জন্য ইভিএমের মাধ্যমে এখন ভোটগ্রহণ করা হচ্ছে। বিশ্বের উন্নত দেশগুলো আজ ইভিএম পদ্ধতি ব্যবহার করে দেখেছে এই পদ্ধতিতে মানুষের আসল গণতন্ত্র ধ্বংস হতে পারে। তাই তারা এই পদ্ধতিতে ভোটগ্রহণ করা থেকে বিরত থাকছে। ভোট নিয়ে মানুষের মনে কোনো আপত্তি বা সন্দেহ থাকলেও এই পদ্ধতিতে চেক করার কোনো সুযোগ থাকে না। এমন তথ্য জানিয়ে রেজা কিবরিয়া ইভিএম বাতিলের দাবি জানান।

চাঁদপুর জেলা গণফোরামের সভাপতি অ্যাডভোকেট সেলিম আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান এমপি, চাঁদপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এ এইচ এম আহসানউল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, মির্জা জাকির, লক্ষন চন্দ্র সূত্রধর, চাঁদপুর প্রেস ক্লাবের কার্যকরী কমিটির সদস্য শাহাদাত হোসেন শান্ত, শওকত আলী, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, চাঁদপুর জেলা ফটোর্জানালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তালহা জুবায়ের প্রমুখ। এ সময় চাঁদপুরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং স্থানীয় দৈনিক পত্রিকার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

By Abraham

Translate »