Advertisements

বুন্দেসলিগায় এরলিং হালান্দের জাদুকরি অভিষেকে জয় দেখল বরুশিয়া ডর্টমুন্ড। ১৯ বছর বয়সী নরওয়েজিয়ানের হ্যাটট্রিকে অগসবার্গের মাঠ থেকে ৫-৩ গোলের জয় নিয়ে ফিরল ডর্টমুন্ড।

ম্যাচের ৫৫তম মিনিটে অগসবার্গের হয়ে তৃতীয় গোল করেন ফ্লোরিয়ান নিদেলনের। ম্যাচের স্কোর লাইন দাঁড়ায় ৩-১। প্রতিপক্ষের থেকে দুই গোল ব্যবধানে পিছিয়ে থাকা ডর্টমুন্ডের হয়ে পরের মিনিটে মাঠে নামেন এরলিং হালান্দ। ডিসেম্বরে ১৭.১ মিলিয়ন ইউরোতে দলটিতে যোগ দানের পর ডর্টমুন্ডের জার্সিতে প্রথমবারের মতো মাঠে নামলেন হালান্দ।

বাকি সময় হালান্দ উপাখ্যানে রচিত হলো ডর্টমুন্ডের জয়। অভিষেকের তৃতীয় মিনিটে করেছেন প্রথম গোল। আর ২৩ মিনিটের মধ্যে হ্যাটট্রিক। ৭০ ও ৭৯ মিনিটে করেন দ্বিতীয় ও তৃতীয় গোল। মাঝে ৬১ মিনিটে জ্যাডন সানচো গোল করলে ৩-১ ব্যবধান থেকে ৫-৩ স্কোরলাইন দাঁড় করায় ডর্টমুন্ড।

এর আগে খেলার ৩৪ মিনিটে নিদেলনেরের গোলে এগিয়ে যায় অগসবার্গ। বিরতির পরের মিনিটে মার্কো রিচারের গোলে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। জুলিয়ান ব্রান্ডট ৪৯ মিনিটে এক গোল পরিশোধ করে। আর ৫৫ মিনিটে নিদেলনের অগসবার্গের পক্ষে স্কোর লাইন করেন ৩-১।

এ নিয়ে ১৯ বছর বয়সে ছয়টি হ্যাটট্রিকের দেখা পেলো হালান্দ। এর আগে রেড বুল সালজবুর্গের হয়ে ২২ ম্যাচে পাঁচ হ্যাটট্রিকে করেন ২৮ গোল। ম্যাচ শেষে হালান্দ বলেন, ‘কেন জানি না শুরু থেকে আমি খুব স্বাচ্ছন্দ্য বোধ করছিলাম। আমি দুর্দান্ত এক ক্লাবের সঙ্গে যুক্ত হয়েছি। আমি দারুণ সতীর্থ পেয়েছি। আমি এখানে গোল করতে এসেছি। আর আমি খুব খুশি যে, আমার দারুণ এক অভিষেক হল।’

By Abraham

Translate »