Advertisements

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গণমাধ্যমকে রাষ্ট্রের চতুর্থ অঙ্গ হিসেবে অভিহিত করে বলেছেন, জাতি গঠন কাজে জনগণকে উদ্বুদ্ধ করতে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তিনি আজ নগরীর কাওরান বাজারে বাংলা দৈনিক দেশ রূপান্তর পত্রিকা আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতাকালে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গণমাধ্যমের বিকাশে গত ১১ বছরে বহু কর্মসূচি বাস্তবায়ন করেছে।” এর আগে মন্ত্রী এই বাংলা দৈনিকটির ১ম বর্ষ পূর্তি উপলক্ষে কেক কাটেন।

তথ্যমন্ত্রী তার বক্তৃতায় বলেন,“শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে এদেশে গণমাধ্যমের ব্যাপক বিকাশ ঘটেছে। তিনিই প্রথমবারের মতো দেশে বেসরকারি টেলিভিশন চ্যানেলের অনুমোদন দেন।” তিনি বলেন, “৪৫টি টিভি চ্যানেল লাইসেন্স পেয়েছে এবং এখন ৩৪টি চ্যানেল সম্প্রচারে রয়েছে। তিনি আরো বলেন, বাংলাদেশে প্রায় এক হাজার তিনশ’ পত্রিকা রয়েছে এবং অনেকগুলো অনলাইন নিউজ পোর্টাল রয়েছে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বলেন , “২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করা আমাদের লক্ষ্য। অবকাঠামো উন্নয়নের মাধ্যমে একটি দেশ উন্নত হতে পারে। কিন্তু আমি মনে করি দেশটাকে একটি সুন্দর ও আলোকিত দেশ হিসাবে গড়ে তোলা প্রয়োজন। তিনি আশা প্রকাশ করেন যে, দৈনিক দেশ রূপান্তর পত্রিকা ভবিষ্যতে তরুণ প্রজন্মের মাঝে মানবিক মূল্যবোধ ও দেশপ্রেম জাগিয়ে তুলে জাতি গঠনে ভূমিকা রাখবে। তথ্যমন্ত্রী পত্রিকাটির সম্পাদক ও প্রকাশকসহ সকল সাংবাদিককে অভিনন্দন জানান।

অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে রূপায়ন গ্রপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক অমিত হাবিব ও প্রকাশক মাহির আলী খান উপস্থিত ছিলেন।

By Abraham

Translate »