রাজনীতি

গাবতলীতে তাবিথের প্রচারে হামলার অভিযোগ

Advertisements

রাজধানীর গাবতলীর আনন্দনগর তেলের মিল এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনি প্রচারে হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে তাবিথ আউয়াল কিছুটা আঘাতপ্রাপ্ত হয়েছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার (২১ জানুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে ওই এলাকায় গণসংযোগ করছিলেন বিএন‌পির মেয়র প্রার্থী তা‌বিথ আউয়াল। এসময় পেছন থেকে হঠাৎ করে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ইট-পাটকেল নিক্ষেপ শুরু হয়। ইটের টুকরো তাবিথের শরীরেও এসে পড়ে। এসময় আহত হন কয়েকজন প্রচারকর্মী। তবে হামলার পরেও গণসংযোগ অব্যাহত রেখেছেন তাবিথ আউয়াল।

তিনি বলেন, ‘হামলা করে থামানো যাবে না, ভয় দেখানো যাবে না। সাধারণ মানুষের সঙ্গে আমাদের যে গণসংযোগ, তা হামলা করে পিছিয়ে নেওয়া যাবে না। আমাকে টার্গেট করে পেছন থেকে মারা হয়েছে। আমার সঙ্গে সহকর্মী যারা আছেন তাদেরকেও মারা হয়েছে। সবচেয়ে ভয়ঙ্কর বিষয় হলো, আমাদের ওপরে হামলা কিছু পুলিশ কর্মকর্তার সামনে হয়েছে। যিনি হামলা করেছেন তাকে চেনেন তারা (পুলিশ)। এই এলাকার কাউন্সিলর প্রার্থী তিনি। আমি অনুরোধ করবো, তার বিরুদ্ধে যেন ব্যবস্থা নেওয়া হয়।’

ভোটাররা যেন ভয়ভী‌তি ছাড়া সুষ্ঠু ও নির‌পেক্ষভা‌বে ভোট দি‌তে পা‌রেন, সে ব্যবস্থা নি‌তে নির্বাচন ক‌মিশ‌নের প্রতি দা‌বি জা‌নান তাবিথ।

মঙ্গলবার সকাল ১০টা ৫০ মি‌নি‌টের সম‌য়ে গ‌াবতলী পর্বত সি‌নেমা হ‌লের সাম‌নে থে‌কে গণসং‌যোগ শুরু করেন তি‌নি। এছাড়া ৯ নম্বর ওয়া‌র্ডের কোর্টবা‌ড়ি, বাজার পাড়া, হ‌রিরামপুর, গোলার‌টেক,‌ দিয়াবা‌ড়ি, বর্ধনবা‌ড়ি, বাঘবা‌ড়ি, গাবতলী বাসস্ট্যান্ড এবং ১১ নম্বর ওয়া‌র্ডের কল্যাণপুর বাসস্ট্যান্ড, লেক‌ভিউ, দ‌ক্ষিণ পা‌ইকপাড়া, বটতলা, মধ্য পাইকপাড়া, লালওয়াল, নতুন বাজার, ডি টাইপ ক‌লোনি, কল্যাণপুর হাউ‌জিং এস্টেট, পোড়াব‌স্তি, শহীদ মিনার রোড এলাকায় গণসং‌যোগ করার কথা রয়েছে বিএনপির মেয়র প্রার্থী তাবিথের।