খেলার খবর

বার্সার ১০০৫ পাসের রেকর্ড

Advertisements

বার্সেলোনার কোচের দায়িত্ব নিয়ে কয়েকটা কথা বলেছিলেন কিকে সেতিয়েন। তিনি আক্রমণাত্মক ফুটবল খেলাবেন। তার ফুটবল দর্শন ভক্তদের ভালো লাগবে। অন্য দল বল পায়ে রাখবে আর তার দল বলের পেছনে ছুটবে এটা তার ভালো লাগে না।

বার্সেলোনার ডাগ আউটে দাঁড়িয়ে প্রথম ম্যাচেই নিজের দর্শন কাজে লাগালেন কিকে সেতিয়েন। প্রথম ম্যাচেই গড়লেন রেকর্ড। তার দল ঘরের মাঠে গ্রানাডার বিপক্ষে মেসির গোলে ১-০ গোলের কষ্টের জয় পেয়েছে। কিন্তু বার্সেলোনার ফুটবলারদের মন জয় করেছেন। মনে করিয়ে দিয়েছেন পেপ গার্দিওয়ালার নাম।

পেপ গার্দিওয়ালার সময় থেকে বার্সেলোনার হয়ে তৃতীয় সর্বোচ্চ সফর পাস দেওয়ার রেকর্ড গড়েছে সেতিয়েনের দল। তার ক্যারিয়ারের শুরুতে সেতিয়েনের দল ম্যাচে এক হাজার পাঁচটি পাস দিয়েছেন। এর মধ্যে ৯২১টি সফল পাস দিয়েছেন তার দল। এর আগে ২০১১ এবং ২০১২ সালে লেভান্তের বিপক্ষে যথাক্রমে এক হাজার ৪৬ ও এক হাজার ৩৫টি পাস দেয় বার্সেলোনা।

এরনেস্তো ভালভার্দের বার্সা অবশ্য ২০১৮ সালে এক হাজার ছুঁইছুঁই পাস দিয়ে পেপ গার্দিওয়ালার পরে সফল পাস দেওয়ার রেকর্ড গড়েন। তার দল সেবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে পাস দিয়েছিল নয়শ’ ৯৩টি। গ্রানাডার বিপক্ষে বার্সেলোনা পুরো ম্যাচের ৮২.৬ ভাগ বল নিজেদের পায়ে রাখে। তবে পায়ে এতো বল রেখেও আক্রমণে জোর আনতে পারেনি সেতিয়েনের দল। গোলের লক্ষ্যে নিতে পারে ছয়টি শট।