খেলার খবর

শিরোপা ছোঁয়ার পথে অপ্রতিরোধ্য লিভারপুলের জয়

Advertisements

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে প্রত্যাশিত জয় পেয়েছে শিরোপা প্রত্যাশী লিভারপুল। লিগে ২৩তম রাউন্ডে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এই জয়ের ফলে প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের দৌড়ে আরও এগিয়ে গেল অল রেডসরা। প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে এখন পর্যন্ত কোনো পরাজয়ের ‘স্বাদ’ পায়নি লিভারপুল।

মলিনিয়াক্স স্টেডিয়ামে ম্যাচের শুরুতে এগিয়ে যায় লিভারপুল। অষ্টম মিনিটে অ্যালেকজান্ডার-আর্নল্ডের কর্নার থেকে লাফিয়ে হেড দিয়ে গোল করেন জর্ডান হেন্ডারসন।

তবে গোলটি সহকারী ভিডিও রেফারির সহযোগিতা নিয়ে নিশ্চিত করা হয়। ১-০ গোলে এগিয়ে যায় লিভারপুল।

প্রথমার্ধে চেষ্টা করে আর ম্যাচে ফিরতে পারেনি উলভারহ্যাম্পটন। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে স্বাগতিক দল। ৫১ মিনিটে অ্যাডামা ট্রায়রের ক্রস থেকে বল পেয়ে ফাঁকায় দাড়িয়ে থাকা রাউল হিমিনেস সহজেই হেড দিয়ে বল জালে পাঠান।

এরপর ৬৫ ও ৬৮ মিনিটে দুটি গোলের সুযোগ পায় উলভারহ্যাম্পটন। কিন্তু ট্রায়র ও হিমিনেস কেউই অ্যালিসনকে পরাস্ত করতে পারেনি।

তবে ম্যাচের শেষ দিকে এসে সাফল্যের দেখার পায় লিভারপুল। ৮৪ মিনিটে হেন্ডারসনের কাছ থেকে বল পেয়ে যান রবার্তো ফিরমিনো। পেনাল্টি বক্সের মাঝামাঝি জায়গা থেকে বাম পায়ের দারুণ শটে গোল করেন তিনি।

এরপর আর ম্যাচে ফিরতে পারেনি উলভারহ্যাম্পটন। ফলে ২-১ গোলে জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা। এই জয়ে ২৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ১৭ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল লিভারপুল। এক ম্যাচ বেশি খেলে ২৪ ম্যচে ৫১ পয়েন্ট সিটিজেনদের।