খেলার খবর

১৫ রান আর সুযোগ নষ্টের আক্ষেপ মাহমুদউল্লাহর

Advertisements

উইকেট ছিল মন্থর। ব্যাটিং হলো যেন আরও মন্থর! ব্যাটসম্যানরা এনে দিতে পারলেন না বড় পুঁজি। বোলাররা তবুও লড়াই করলেন। কিন্তু রান আউট ও ক্যাচের সুযোগ নষ্ট করায় পরাজয় এড়ানো সম্ভব হলো না। ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহর কণ্ঠে ঝরল আক্ষেপ।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শুক্রবার লাহোরে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৫ উইকেটে করেছিল ১৪১ রান। পাকিস্তান সেটি পেরিয়ে যায় ৩ বল বাকি থাকতে।

পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারলেও তামিম ইকবাল ও নাঈম শেখ তুলতে পারেন মাত্র ৩৫ রান। দুজন ৭১ রানের উদ্বোধনী জুটি গড়তে খেলেন ১১ ওভার। উইকেট হাতে রেখেও শেষ দিকে ঝড় তুলতে পারেনি বাংলাদেশ। পরে ফিল্ডিংয়ে কিছু রান আউট ও ক্যাচের সুযোগ নষ্ট করেছেন ফিল্ডাররা।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাহমুদউল্লাহ বললেন, স্কোরবোর্ডে ১৫ রান কম হয়েছে, ‘আমাদের আজ ১৫ রান কম হয়েছে। এবং আমরা অনেক বেশি বাউন্ডারি দিয়ে ফেলেছি। কিছু রান আউট আর ক্যাচের সুযোগও নষ্ট করেছি আমরা।’

উইকেটে রান করা কঠিন ছিল বলেও জানালেন বাংলাদেশ অধিনায়ক, ‘উইকেট বিস্ময়কর ছিল। বল পুরনো ও নরম হওয়ার পর শট খেলা কঠিন ছিল। তবে বোলাররা ভালো করেছে। আমরা পরের ম্যাচের দিকে তাকিয়ে আছি।’