খেলার খবর

টাইগারদের লক্ষ্য হোয়াইটওয়াশ এড়ানো

Advertisements

প্রথম দুই ম্যাচের হারে এরই মধ্যে সিরিজ হাতছাড়া করেছে বাংলাদেশ। সোমবার (২৭ জানুয়ারি) পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা। হোয়াইটওয়াশ এড়াতে হলে এ ম্যাচে জিততেই হবে রিয়াদ-তামিমদের। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টায়।

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ নিয়ে নিজেদের পরিকল্পনার কথা আগেই জানিয়ে রেখেছেন টাইগার অধিনায়ক এবং প্রধান কোচ। সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছেন শেষ ম্যাচে দলে আসবে বেশ কয়েকটি পরিবর্তন। তৃতীয় ম্যাচে জয়ের ব্যাপারে আশাবাদী অধিনায়ক বলেন, আমরা এখনো নিশ্চিত নই, কিভাবে শেষ ম্যাচটিতে যাব। আমাদের কিছু তরুণ ক্রিকেটারকে খেলিয়ে দেখতে পারি। শেষ ম্যাচে আমাদের আক্রমণাত্মক ক্রিকেট খেলে জেতার চেষ্টা করতে হবে।
টাইগার দলপতির সঙ্গে সুর মিলিয়ে রাসেল ডমিঙ্গো বলেন, চলতি সফরে সবাইকে সুযোগ দিতে হবে। আমরা ২-০ ব্যবধানে সিরিজ এরই মধ্যে হেরেছি। ৩ জন ক্রিকেটার এখনো দলে সুযোগ পায়নি, তারা অবশ্যই দলে আসবে এবং আমরা আরো পরিকল্পনা করছি।

ডমিঙ্গোর কথার সূত্রে দলের বাইরে থাকা ৩ ক্রিকেটাররা হলেন- ওপেনার নাজমুল হোসেন শান্ত, পেসার রুবেল হোসেন এবং তরুণ পেসার হাসান মাহমুদ। এই ৩ জন যদি সুযোগ পায় তাহলে আগের একাদশ থেকে বাদ পড়ার সম্ভাব্য তালিকায় থাকছেন মোহাম্মদ নাইম, মোস্তাফিজুর রহমান এবং মেহেদি হাসান। আগের দুই ম্যাচে নাইম করেছেন ৪৩ এবং ০। প্রথম ম্যাচে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনিই। যদি নাইমকে তামিমের সঙ্গী হিসেবে রেখে শান্তকে ওয়ানডাউনের জন্য বিবেচনা করা হয় তাহলে বাদ পড়বেন কে, সে বিষয় অধিনায়ক এবং প্রধান কোচ কোনো মন্তব্য করেননি।