খেলার খবর

ফুটবলাররা আমার ছক বোঝে না: সেতিয়েন

Advertisements

কিকে সেতিয়েন তার বার্সা অধ্যায়ের শুরুতে সফল পাসের রেকর্ড গড়েন। পরের দুই ম্যাচেও মাঠে পাসের ফুল ফুটিয়েছেন মেসিরা। কিন্তু বার্সেলোনা তার অধীনে কাঙ্খিত ফল পাচ্ছে না। সর্বশেষ ম্যাচে কাতালানরা হেরেছে ভ্যালেন্সিয়ার কাছে। সেতিয়েনের তাই দাবি মেসিরা তার ছক এখনও বুঝে উঠতে পারেনি।

সেতিয়েন হারের কারণ নিয়ে আর দশজনের মতো জবাব দেননি। সোজাসুজি বলেছেন, ছাত্ররা এখনও তার অঙ্ক আমলে নিতে পারেননি। পরীক্ষার আগে রাতভর পড়েও রেজাল্ট খারাপ করলে যা হয়।

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে বার্সা কোচ বলছেন, ‘আমরা এখনও ভালো ফুটবল খেলতে পারিনি। বিশেষ করে প্রথমার্ধে। তাদের জাল খুঁজে পাওয়া আমাদের জন্য কঠিন হয়ে পড়ে। তাতে আমার মনে হচ্ছে, খেলোয়াড়রা এখনও সঠিকভাবে আমার স্টাইলটা বোঝেনি।

আর এই সুযোগে ভ্যালেন্সিয়া তাদের কাজটা যথার্থভাবে করেছে। আমাদের ভুল-ত্রুটির ফাঁক দিয়ে স্কোর করে নিয়েছে। খেলোয়াড়রা এখনও বুঝতে পারছে না আমি তাদের থেকে কী চাচ্ছি। অথবা হতে পারে, আমি নিজেও তাদের ভালোভাবে বোঝাতে পারছি না।’

লুইস সুয়ারেজ নেই। আক্রমণভাগে মেসির সঙ্গে অ্যান্তোনিও গ্রিজম্যানকে রাখা। এরপর নেই কোনো উইং। আবার মাঝমাঠের এক পাশ থেকে অন্য পাশে কাতারবদ্ধ চার মিডফিল্ডার। সমস্যা কি তাহলে আক্রমণ আর রক্ষণে।

সেতিয়েন বলেন, ‘আমরা বল নিজেদের দখলে রেখেছি, দারুণ পাসিং ছিল। কিন্তু এর মধ্যে সীমাবদ্ধ থাকলে ইতিবাচক কিছু আশা করা যায় না। আমার মনে হয় ধরনটা বদলাতে হবে।’