Advertisements

গায়ে জ্বর থাকায় চীন থেকে দেশে আসা এক শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি করোনা ভাইরাস আক্রান্ত কি না তা পরীক্ষা করে দেখা হচ্ছে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকালে ওই ব্যক্তি ঢাকায় পৌঁছান। এরপর বিমানবন্দরে স্থাপিত থার্মাল স্ক্যানারে তার জ্বর ধরা পড়ে। সেখান থেকে সরাসরি তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. আবুল কালাম আজাদ বাংলানিউজ বলেন,  ‘ওই ব্যক্তি চীন থেকে দেশে ফিরেছেন। তার গায়ে জ্বর ছিল। বিষয়টি থার্মাল স্ক্যানারে ধরা পড়ার পরপরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

এই জ্বর করোনা ভাইরাসের কারণে হয়েছে কিনা নিশ্চিত হতে পরীক্ষা-নিরীক্ষা চলছে বলে জানান তিনি।

এছাড়া সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) প্রিন্সিপাল সাইন্টিফিক অফিসার ড. এএসএম আলমগীর বাংলানিউজকে বলেন, শরীরের তাপমাত্রা বেশি  থাকায় তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আইইডিসিআরকে জানানো হয়। আমরা পরীক্ষা করে দেখছি। তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে এ শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রান্ত নন, ঠাণ্ডাজনিত জ্বরে আক্রান্ত।

করোনা ভাইরাসের সংক্রমণে চীনে এ পর্যন্ত ১৭০ জন মানুষ মারা গেছে। এ রোগ মানুষের মাধ্যেমেই দ্রুত ছড়িয়ে পড়ছে। ফলে চীন থেকে বাংলাদেশে আসা যাত্রীদের পরীক্ষা করা হচ্ছে। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, করোনা ভাইরাস মোকাবিলায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে।

By Abraham

Translate »