Advertisements

২০১৬ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপের পর থেকে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে আসছেন সালমা খাতুন। সংক্ষিপ্ত সংস্করণে গত বিশ্ব আসরেও দেশকে প্রতিনিধিত্ব করেছেন অফস্পিনিং অলরাউন্ডার। অস্ট্রেলিয়ায় বসতে যাওয়া আসছে বিশ্বকাপে তার কাঁধেই পড়েছে দায়িত্ব। সালমাকে অধিনায়ক করে বুধবার দল ঘোষণা করেছে বিসিবি।

কোনো চমক না থাকলেও স্বস্তির খবর আছে, চোট কাটিয়ে ফিরেছেন দেশসেরা ক্রিকেটার রুমানা আহমেদ। এ অলরাউন্ডারকে করা হয়েছে সহ-অধিনায়ক।

২১ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ, অস্ট্রেলিয়ায় বসবে মেয়েদের এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপ। বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে বৈশ্বিক আসরে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। সবশেষ ভারতের মাটিতে তারা চার দলের একটি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে ফিরেছে। সালমার নেতৃত্বে সেরা সাফল্য এশিয়া কাপ জয়।

দশ দলের বিশ্বকাপে কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ। স্বাগতিক অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে লড়তে হবে টিম টাইগ্রেস।

বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্প হয়েছে সিলেটে। বৃহস্পতিবার বিকেলে মিরপুরে হবে সালমা-রুমানাদের আনুষ্ঠানিক ফটোসেশন।

বাংলাদেশের বিশ্বকাপ দল: সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামিমা সুলতানা, মুর্শিদা খাতুন হ্যাপি, আয়শা রহমান শুকতারা, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজাতুল কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি, সোবহানা মোস্তারি।

অপেক্ষমাণ: শায়লা শারমিন, সুরাইয়া আজমিন ছন্দা, লতা মন্ডল, পূজা চক্রবর্তী, রাবেয়া।

By Abraham

Translate »