Advertisements

ক্রিকেট মাঠে প্রতিপক্ষকে সম্মান দিতে নিউজিল্যান্ড ক্রিকেটের জুড়ি নেই। মাঠের ফলাফল যাই হোক না কেন দল হিসেবে মাঠে কিউইদের মতো ভদ্রতা বজায় রাখতে পারে না আর কোনো দল। এবার যুব বিশ্বকাপে স্পোর্টসম্যানশিপের আরেক অনন্য নজির গড়লো কিউই যুবারা।

সুপার লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড। ম্যাচটিতে নবম উইকেটে ৮৬ রানের জুটি গড়ে দুই উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড। তবে জয়ের চেয়েও কিউইরা বেশি সম্মান কুড়িয়েছে ক্যারিবীয় ওপেনার কির্ক ম্যাকেঞ্জিকে সাহায্য করে।

ওপেনিংয়ে নেমে ৯৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন ম্যাকেঞ্জি। ব্যাটিংয়ের এক পর্যায়ে ৪৩ ওভারের মাথায় হ্যামস্ট্রিং ইনজুরির জন্য মাঠ ছাড়েন ক্যারিবীয় ওপেনার। তবে দলের উইকেট পড়ে যাওয়ায় আবার মাঠে নামতে হয় এ বাঁহাতিকে। কোনো রান যোগ না করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়ে যান।

তবে হ্যামস্ট্রিং ইনজুরির জন্য হাঁটতে পারছিলেন না এ ক্যারিবীয় ক্রিকেটার। দুই দলের ক্রিকেটাররা যখন বেরিয়ে যাচ্ছিলেন তখন খোড়াচ্ছিলেন ম্যাকেঞ্জি। ক্যারিবীয় ওপেনারের এমন অবস্থা দেখে কিউই দলের দুইজন খেলোয়াড় তাকে পাঁজাকোলা করে মাঠ থেকে বের করে আনেন।

By Abraham

Translate »