Advertisements

দুর্দান্ত ক্যামেরা ও ঝকঝকে ডিজাইনের ওয়াটারপ্রুফ হ্যান্ডসেট বাজারে আনছে নোকিয়া। প্রতিষ্ঠানটির এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের স্পেসিফিকেশন ফাঁস হওয়ার পর সেটি নিয়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। নোকিয়া নাইন পিওর ভিও ফোনের উত্তরসূরি হিসেবে বাজারে আসছে নাইন পয়েন্ট ‍টু মডেলের ফোনটি।

নোকিয়া নাইন পিওর ভিওতে প্রতিষ্ঠানটি ব্যবহার করেছিল স্ন্যাপড্রাগন ৮৫৪ চিপসেট ব্যবহার। এবং ডিসপ্লের আকার ছিল ৫ দশমিক ৯৯ ইঞ্চি। এছাড়া ছয় জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের ফোনে রিয়ার ক্যামেরা ছিল পাঁচটি। মোনোক্রোম সেন্সরের ১২ মেগাপিক্সেল ও আরজিবি সেন্সরের ১২ মেগাপিক্সেলের বাইরে সেলফি তোলার জন্য ছিল ২০ মেগাপিক্সেলের ক্যামেরা।

আইপি সিক্সটি সেভেন ইউএসপি সার্টিফিকেশন থাকায় ধুলোতেও অক্ষত থাকে হ্যান্ডসেটটি। এটিতে আরও ছিল ৩ হাজার ৩২০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির হ্যান্ডসেটে সেন্সর ওয়াইফাই ফাইভ, ব্লুটুথ ফাইভ ও এনএফসি।

এছাড়া ছিল ৩ দশমিক ৫ মিমি অডিও জ্যাক ও টাইপ সি পোর্ট এবং ওয়্যারলেস চার্জিং সুবিধা। আশা করা হচ্ছে নোকিয়া নাইন পয়েন্ট টু মডেলের ফিচারে এর থেকেও বেশি কিছু থাকবে। হ্যান্ডসেটটি ওয়াটারপ্রুফ হবে বলে ফাঁস হওয়া তথ্যে জানা গেলেও বাকি তথ্যগুলো অজানা থাকা হ্যান্ডসেটটি খুব শিগগিরই বাজারে আসার কথা।

By Abraham

Translate »