Advertisements

উয়েফা চ্যাম্পিয়নস লিগের (ইউসিএল) শেষ দুই মৌসুমে দুর্দান্ত শুরুর পরেও নকআউট পর্বে গিয়ে সব তালগোল পাকিয়ে ফেলেছিল বার্সেলোনা। এর মধ্যে শেষ আসরে লিভারপুলের বিপক্ষে সেমিফাইনালের দ্বিতীয় লেগের সেই ভরাডুবি, ক্লাবের ইতিহাসেরই অন্যতম বাজে পরাজয়।

সেসবের দায় নিয়ে ক্লাব ছাড়তে হয়ে বার্সার কোচ আর্নেস্ত ভালভার্দেকে। সাফল্যের দেখা পেতে দায়িত্ব দেয়া হয়েছে কিকে সেতিয়েনকে। নতুন কোচের অধীনে শুরুটা ভালো হলেও, তৃতীয় ম্যাচে লা লিগায় হেরে গিয়েছে বার্সেলোনা। পয়েন্ট টেবিলেও পিছিয়ে গিয়েছে রিয়াল মাদ্রিদের থেকে।

যার ফলে সমালোচনা শুরু হয়ে গেছে সেতিয়েনকে ঘিরে। দায়িত্ব নেয়ার অল্প কয়েকদিনের মধ্যেই কটু কথাও শুনতে হচ্ছে তাকে। তবে এ স্প্যানিশ কোচ এতে আশা হারাচ্ছেন না। তিনি বরং পাখির চোখ রেখেছেন উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপার ওপর।

ইউসিএলের চলতি আসরে বরাবরের মতোই দারুণ শুরু করেছে বার্সেলোনা। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পা রেখেছে শেষ ষোলোতে। যেখানে তাদের প্রতিপক্ষ ইতালিয়ান ক্লাব নাপোলি। শেষ ষোলোর ম্যাচ হবে চলতি মাসের শেষদিকে।

তবে তার আগেই বার্সা কোচ সেতিয়েন সাফ জানিয়েছেন, ইউসিএল জয়ই তার লক্ষ্য। শনিবার কাতালান সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে সেতিয়েন বলেন, ‘আমি চাই, আমার কবর যেন সাক্ষী দেয় যে বার্সেলোনার হয়ে ইউসিএল জিতেছি আমি।’

লা লিগায় একটি ম্যাচ হেরে গেলেও, নিজের পরিকল্পনা নিয়ে চিন্তিত নন বার্সা কোচ। বরং তিনি খেলোয়াড়দের জানিয়ে দিয়েছেন, এখন থেকেই লক্ষ্যপানে ছুটতে হবে।

সেতিয়েন বলেন, ‘আমি খেলোয়াড়দের বলে দিয়েছি যে, আমাদের এখন আর নষ্ট করার মতো সময় নেই। তাই এখন থেকে শুরু করে দিতে হবে। আমি তাদের বলেছি, তারা যেনো কিছু (শিরোপা) জিতেই আমাকে প্রতিদান দেয়।’

By Abraham

Translate »