Advertisements

রাজধানীর পল্লবী ও সাভারের আশুলিয়া এলাকা থেকে চলমান এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)।

গ্রেপ্তারকৃতরা হলেন- সামিউল আজমাইন (১৮), মোঃ আল আলিফ হোসাইন ওরফে আলিফ (১৮), জামিল আল মামুন ওরফে তন্ময় (১৮) ও মোঃ মনিরুল ইসলাম পাপ্পু (২০)।

সোমবার (৩ ফেব্রুয়ারি) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। র‌্যাব-৪ এর কমান্ডিং অফিসার (সিও) মোজাম্মেল হক বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

মোজাম্মেল হক জানান, গোয়েন্দা তথ্যের ভিতিতে সোমবার গভির রাতে অভিযান চালিয়ে ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী সংক্রান্তে চক্রের ওই সদস্যদেরকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ভূয়া প্রশ্নপত্র ফাঁস এবং অর্থ হাতিয়ে নেয়া সংক্রান্তে প্রতারক চক্রের সহিত সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। এই চক্রটি ইতোপূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন এ্যাপস ব্যবহার করে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত ছিল।

তিনি জানান, গ্রেপ্তারকৃতরা এসএসসি পরীক্ষাকে পুঁজি করে প্রশ্নপত্র ফাঁস সংক্রান্তে ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রটি বিভিন্ন ধরণের প্রতারণা মূলক কার্যক্রমে লিপ্ত আছে। প্রশ্নপত্র ফাঁসকরে তারা কোমলমতি পরিক্ষার্থীদের বিভ্রান্ত করে অস্থিতিশীল পরিবেশ তৈরি করে। প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে তারা মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।

তিনি আরো জানান, পরীক্ষার আগের রাতে পরীক্ষার্থীরা প্রশ্নের আশায় বসে থেকে পড়া লেখা না করে প্রশ্নপত্র কিনতে গিয়ে প্রতারিত হয়। এই বিষয়ে সকল অভিভাবকদের সচেতনতামূলক উদ্যোগ দরকার। গ্রেফতারকৃত প্রতারকরা বিভিন্ন কলেজে উচ্চ মাধ্যমিক ও অনার্স এ অধ্যয়নরত। প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের বাকি সদস্যদের অবিলম্বে গ্রেফতারের জন্য র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

By Abraham

Translate »