Advertisements

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন বলেই ডিজিটাল বাংলাদেশ গড়তে পেরেছেন। অন্য কারও পক্ষে এটি করা সম্ভব হতো না। আর দেশ ডিজিটাল হওয়ায় দুর্নীতি সঙ্গে সঙ্গে ধরা পড়ছে।

শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাবের কার্যকরী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। মন্ত্রী বলেন, এখন আমরা অনেক কাজ করছি, কিন্তু সেটাই যথেষ্ট নয়। কাজগুলো খুব মানসম্পন্ন হতে হবে।

এখন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শতভাগ শিক্ষার্থী নিয়ে আসলেই চলবে না, শিক্ষাটা হতে হবে মানসম্পন্ন। যেন আমার শিক্ষার্থী বিশ্বমানের শিক্ষা পেয়ে বিশ্বনাগরিক হতে পারে। যে কোনো জায়গার শিক্ষার্থীর সঙ্গে শুধু তাল মিলিয়ে চলা নয়, উন্নত প্রযুক্তিটাও যেন সে আয়ত্ত করতে পারে। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ হওয়ায় স্বচ্ছতার একটা জায়গা তৈরি হয়েছে। এখন যে অনেক রকমের দুর্নীতির খবর পাওয়া যায়- এ বিষয়গুলো সব সময়ই ছিল। কিন্তু এগুলোর কোনো খবর হতো না। তার কারণ এগুলো বের করাই যেত না। এখন ডিজিটাল বাংলাদেশ হয়েছে।

তাই তথ্য সব বেরিয়ে যায়, কিছুই আর থাকে না। সেজন্য এখন দুর্নীতিগুলো সঙ্গে সঙ্গে ধরা পড়ে যায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী এবং পরিচালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, শিশু গবেষক প্রফেসর সমীর কে সাহা, জয়নাল আবেদীন সিআইপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল।

By Abraham

Translate »