Advertisements

হোক না বয়সভিত্তিক দলের বিশ্বকাপ; বাংলাদেশ যে এবারই প্রথম যেকোনো ধরনের বিশ্বকাপের ফাইনালে ওঠেছে! সিনিয়র টাইগাররা যা করে দেখাতে পারেনি এবার তা করে দেখিয়েছে যুবারা। মাহমুদুল হাসান জয়ের অনবদ্য সেঞ্চুরিতে নিউজিল্যান্ডকে উড়িয়ে ইতিহাস গড়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

সামনে এখন আরেকটি ইতিহাস গড়ার হাতছানি যুবা টাইগারদের সামনে। দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারাতে পারলেই প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ। দেশের ক্রিকেটপ্রেমী মানুষদের সেই আনন্দের উপলক্ষ্য এনে দিতে প্রস্তুত যুবা টাইগাররা।

রোববার (০৯ ফেব্রুয়ারি) পচেস্ট্রুমে ভারতীয় যুবাদের বিপক্ষে ফাইনালের আগে নতুন ইতিহাস গড়ার ইঙ্গিত দিলেন আকবর আলী। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ক্রিকইনফো’কে বলেন, ‘আমরা এই ফাইনালকে (অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ) স্বাভাবিক ম্যাচ হিসেবে নিচ্ছি। ফাইনাল ম্যাচ খেলার জন্য ছেলেরা সত্যি অধীর হয়ে আছে। ঘরে ট্রফি নেওয়ার জন্য এটা আমাদের জন্য খুবই ভাল সুযোগ।’

ফাইনালে ভারতকে হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী আকবর আরও বলেন, ‘আমরা পুরনো ম্যাচগুলো বিশ্লেষণ করছি এবং তা থেকে শেখার চেষ্টা করছি। আশা করি আমরা ভারতকে হারাবো।’

এই পচেস্ট্রুমেই কোয়ার্টার ফাইনালে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সেমিফাইনালে নিউজিল্যান্ডকে উড়িয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। এবার ভারতকে হারাতে পারলেই দেশের ক্রিকেটে নতুন ইতিহাস সৃষ্টি করতে পারবে আকবর আলীরা।

যুব বিশ্বকাপে এর আগে কখনো শিরোপা জয় তো দূরের, ফাইনালও খেলেনি বাংলাদেশ। ২০১৬ সালে ঘরের মাটিতে আয়োজিত বিশ্বকাপে কেবল শেষ চারে যেতে পেরেছিল তারা।

By Abraham

Translate »