Advertisements

ভারতকে হারিয়ে যুব বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ দল। তাদের এই অর্জনে গর্বিত গোটা দেশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) নিচ্ছে আকবর আলীদের বরণের প্রস্তুতি।

মিরপুরের হোম অব ক্রিকেটে তো লেগেছে বিয়ে বাড়ির আমেজ। স্টেডিয়ামের দুই নাম্বার গেট দিয়ে ঢুকতেই চোখে পড়ে বিশাল আকবর আলীদের ছবি খচিত বিশাল ব্যানার। ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স লেখা এই ব্যানারে দেখা যাচ্ছে আকবর আলীদের ট্রফি হাতে উল্লাসের মুহূর্ত। মঙ্গলবার সকালে এই ব্যানারগুলো টানানো হয়।

একটি বিশাল বড় ব্যানার ছাড়া ছোট-ছোট তিনটি ব্যানার আছে। তার মধ্যে একটিতে আবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়া দলকে শুভকামনা জানানো হয়েছে। মরিচ বাতিতে সাজানো হয়েছে স্টেডিয়ামের প্রধান ফটকের দেয়ালে। বিমানবন্দরে বিসিবি সভাপতি ও পরিচালকরাসহ উপস্থিত থেকে যুবাদের বরণ করবেন ফুল দিয়ে। এরপর তাদেরকে বিমানবন্দর থেকে সরাসরি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে নিয়ে আসা হবে।
মিরপুর আসার পর তাদেরকে নিয়ে কেক কাটা হবে। কেক কাটার পর যুবাদের নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন নাজমুল হাসান পাপন।

রাতে ডিনারের ব্যবস্থা থাকবে। এরপর যাদের বাসা ঢাকাতে তারা রাতেই চলে যাবেন আর বাকিরা বিসিবি একাডেমিতে অবস্থানের পর পরদিন সকালে গ্রামের বাড়িতে ফিরবেন। এমনটাই জানা গেছে বিসিবির তরফ থেকে। আয়োজন পরিকল্পনা সম্পর্কে আঁচ দিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। ‘আপনারা জানেন যে অনূর্ধ্ব-১৯ দল আগামীকাল সকালে আসার কথা ছিল, এটা পরিবর্তন হয়ে এখন আগামীকাল বিকেল ৫টার দিকে এসে পৌঁছাবে।

এর ফলে ওইভাবেই পরিকল্পনা করা হচ্ছে যেহেতু অনেকদিন ধরে ছেলেগুলো দেশের বাইরে ছিল তো সবকিছু বিবেচনা করে আমরা যতটুকু সম্ভব স্বল্প সময়ের মধ্যে কিছু আয়োজন রেখেছি। বিমানবন্দরে অভ্যর্থনা জানিয়ে বোর্ডে নিয়ে আসার জন্য এবং যত তাড়াতাড়ি সম্ভব তাদের পরিবারের কাছে পাঠানো হবে।’ বিসিবির এই কর্মকর্তা আরও জানান, সরকারের সঙ্গে আলোচনা করে গণ-সংবর্ধনা দেয়া হবে বিশ্বকাপ জয়ী দলকে।

By Abraham

Translate »