Advertisements

পাকিস্তান সফরের প্রথম দুই পর্ব শেষ। লাহোরে টি-টোয়েন্টি সিরিজ, রাওয়ালপিন্ডিতে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ এখন অতীত। এপ্রিলে করাচিতে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে টেস্টের সঙ্গে থাকবে একটি ওয়ানডেও।

করাচির টেস্ট ম্যাচটি দিনরাতের করা যায় কিনা, এমন একটা প্রস্তাব ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে। তবে বাংলাদেশ গোলাপি বলের টেস্ট প্রস্তাবে রাজি নয়। ব্যাপারটি যথা সময়ে পিসিবিকে জানিয়ে দেওয়া হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, ‘ব্যাপারটা আমরা বোর্ডে আলোচনা করেছি। কিন্তু মতামত গোলাপি বলের টেস্টের পক্ষে নয়।’

জানা গেছে, ব্যাপারটি নিয়ে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টের সঙ্গে নাকি আলোচনা করেছিল বিসিবি। কিন্তু তারা গোলাপি বলে টেস্ট খেলার যথাযথ প্রস্তুতি না থাকার কথাই বলেছেন বোর্ডকে। এর আগে, পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান জানিয়েছিলেন, করাচি টেস্ট দিনরাতের আয়োজন করার ব্যাপারে একটি প্রস্তাব বিসিবিকে দেওয়া হয়েছে।

টেস্ট ক্রিকেটে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বাংলাদেশ। গত এক বছরে ঘরের মাঠে বাংলাদেশ হেরেছে জিম্বাবুয়ে ও আফগানিস্তানের কাছে। গত নভেম্বরে কলকাতায় ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুরোধে দিনরাতের টেস্ট খেলেছিল। কিন্তু সে অভিজ্ঞতা ভালো ছিল না। পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছেন মুমিনুল-তামিমরা। এমন অবস্থায় করাচিতে দিনরাতের টেস্ট খেলতে চাইছে না বাংলাদেশ।

By Abraham

Translate »