খেলার খবর

নেইমার এখনও বার্সায় ফিরতে চায়: মেসি

Advertisements

নেইমার এখনও কাম্প নউয়ে ফিরতে চান বলে জানিয়েছেন লিওনেল মেসি। বার্সেলোনা অধিনায়কের মতে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বিশ্বের অন্যতম সেরা একজন ফুটবলার। দলের প্রয়োজনে নেইমারের মত উঁচু মাপের খেলোয়াড়কে ফেরানো উচিতও বলে মনে করেন আর্জেন্টাইন তারকা।

গত মৌসুমের শেষে নেইমারের ফেরার সম্ভাবনা নিয়ে গুঞ্জন শুরু হয়েছিল। ২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে প্যারিসে পা রাখা এই ফুটবলার নিজেও ক্লাব ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। মেসিও চেয়েছিলেন সাবেক সতীর্থকে দলে পেতে। তবে বেশ কয়েক দফায় আলোচনার পরও পিএসজির সঙ্গে সমঝোতায় পৌঁছাতে পারেনি লা লিগা চ্যাম্পিয়নরা।

তবে সেবার ব্যর্থ হলেও নেইমার ফেরার আশা ছাড়েননি বলে বৃহস্পতিবার মুন্দো দেপোর্তিভোকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান মেসি।

“বার্সেলোনায় ফেরা নিয়ে সে খুব রোমাঞ্চিত। যা কিছু ঘটেছে তার জন্য সে অনুতপ্ত, এটা সবসময় সে বুঝিয়েছে। ফেরার জন্য সে অনেক চেষ্টা করেছিল।”

“সবসময় নেইমার একজন শীর্ষ মানের খেলোয়াড়। সে অন্যদের চেয়ে আলাদা। মাঠে তাকে নিয়ে পূর্বানুমান করাটা অসম্ভব। … সে অনেক গোল করে। খেলোয়াড় হিসেবে নেইমার বিশ্বের অন্যতম সেরা। আমি চাই সে ফিরে আসুক।”

বার্সেলোনায় মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে দারুণ কার্যকর এক জুটি গড়ে তুলেছিলেন নেইমার। আক্রমণভাগের এই ত্রয়ীর নৈপুণ্যে ২০১৫ সালে ‘ট্রেবল’ (লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রে) জেতে কাতালান ক্লাবটি। দলে নেইমারের মতো খেলোয়াড়ের প্রয়োজন দেখছেন মেসি।

“যেভাবে সে ক্লাব ছেড়েছিল তাতে সমর্থকদের ক্ষুব্ধ হওয়াটা স্বাভাবিক। আর আমি নিজেও সেই সময়ে এটা নিয়ে ব্যথিত ছিলাম। ক্লাব না ছাড়ার ব্যাপারে আমরা তাকে বোঝানোর চেষ্টা করেছিলাম।”

“কিন্তু শেষ পর্যন্ত আমরা সবাই জিততে চাই। সবাই চাই সেরা খেলোয়াড়রা নিজেদের দলে থাকুক। যেমনটা আমি আগে বলেছি, সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং আমাদের জন্য অনেক করেছে।”