Advertisements
সিরিজের প্রথম ওয়ানডেতে কাল জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ১ টায়। বিশ্বকাপের পর প্রথমবার ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ। এটাই হতে পারে অধিনায়ক মাশরাফীর শেষ সিরিজ। মিরপুরে টেস্ট জিতে আত্মবিশ্বাসী বাংলাদেশ।
ওয়ানডেতে অভিষেকের অপেক্ষায় টি-টোয়েন্টিতে দারুণ খেলা নাঈম শেখ ও আফিফ হোসেন। ইনজুরি কাটিয়ে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন। সব মিলিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের বিকল্প দেখছে না টাইগাররা। জিম্বাবুয়ে টেস্টে হারলেও ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াতে চায়।
১ বছর ২ মাস ১৬ দিন পর দেশের মাটিতে ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৮ সালের ১২ ডিসেম্বর দেশের মাটিতে ওয়ানডে খেলে টাইগাররা। এরপর থেকে ২০ টি ওয়ানডে ম্যাচ খেললেও দেশের মাটিতে খেলা হয়নি একটি ম্যাচও।
তবে যেখানে শেষ, সেখান হতেই শুরু হতে যাচ্ছে। সর্বশেষ ওয়ানডে ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ খেলেছিলো চা নগরী সিলেটে। আর আগামীকাল (১ মার্চ) এই সিলেটেই বাংলাদেশ মুখোমুখি হবে জিম্বাবুয়ের।
কালকের ম্যাচটি হবে, সিলেট স্টেডিয়ামে ২য় আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ। অভিষেক ম্যাচটি ছিলো ওই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সিরিজের ৩য় ও শেষ ম্যাচে সিলেটে মুখোমুখি হয়েছিলো দুই দল।
সিলেটের মাটিতে ১ ম্যাচ ওয়ানডে খেলে শতভাগ জয়ই টাইগারদের। ১মাত্র ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৯৯ রানের টার্গেট বাংলাদেশ দল অতিক্রম করে ফেলে ৬৯ বল হাতে রেখেই, ২ উইকেটের বিনিময়ে। সৌম্য ৮০ রানের ইনিংস খেলে আউট হলেও তামিম অপরাজিত থাকেন ১০৯ বলে ৮১ রানে। বল হাতে ৪ উইকেট নেন মিরাজ, ২ উইকেট করে সাকিব ও মাশরাফী।
অবশ্য, সিলেট স্টেডিয়ামের একমাত্র ওয়ানডে সেঞ্চুরিটি ক্যারাবিয়ান শাই হোপের। ১৩১ বল খেলে ১০৮ রানের অপরাজিত ইনিংস ছিলো তার।
সিলেট স্টেডিয়ামের ১ম ওয়ানডে জয়ী অধিনায়ক মাশরাফী। হতে পারে দেশের হয়ে এটিই তার শেষ ওয়ানডে সিরিজ!!!

By Abraham

Translate »