Advertisements

করোনাভাইরাস মোকাবিলায় ইরানে সহায়তা পাঠিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহায়তায় দেশটি ইরানকে করোনাভাইরাস থেকে আত্মরক্ষায় চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করেছে।

আমিরাতের আরবি পত্রিকা আল বায়ান জানায়, করোনার সংক্রমণে বিপর্যস্ত ইরানে সহযোগিতা নিয়ে আমিরাতের একটি ফ্লাইট মঙ্গলবার ইরানে পৌঁছায়। আমিরাত বিমানবাহিনীর বিমানটি দুবাইয়ের আন্তর্জাতিক সিটি ফর হিউম্যানিস্টিভ সার্ভিসেস থেকে ৭.৫ টন সরঞ্জামাদি নিয়ে উড়াল দেয়।

এসব সরঞ্জামের মধ্যে রয়েছে কয়েক হাজার গ্লাভস, সার্জিক্যাল মাস্ক, ল্যাবরেটরি ডায়াগনস্টিক সরঞ্জাম এবং স্বাস্থ্যসম্পর্কিত অন্যান্য উপকরণ, যা ইরানের প্রায় ১৫ হাজার মানুষের স্বাস্থ্য-সহযোগিতায় কাজে আসবে।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে ইরানকে চিকিৎসা সহযোগিতায় সংযুক্ত আরব আমিরাতের ভূমিকার প্রশংসা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

ইরানে করোনাভাইরাস মোকাবিলায় চিকিৎসা সহযোগিতার জন্য অভিনন্দন জানিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. তেদ্রোস আধানম গেব্রিয়েসাস বলেন, সংযুক্ত আরব আমিরাত যা করেছে তা চিরস্মরণীয় হয়ে থাকবে। এ জন্য আবুধাবির ক্রাউন প্রিন্স এবং সশস্ত্র বাহিনীর উপ-কমান্ডার মুহাম্মাদ বিন জায়েদ ও তার সরকারকে ধন্যবাদ জানান তিনি।

জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সদরদফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্থাটির মহাপরিচালক বলেন, আমিরাতের পাঠানো সহযোগিতার সঙ্গে তাদের নিজস্ব একটি প্রশিক্ষিত দলকেও সঙ্গে পাঠায়, যারা সেখানকার পরিস্থিতি পর্যালোচনা, পরীক্ষাগার পরিদর্শনসহ স্বাস্থ্যগত সুবিধা প্রদানে ইরানের স্বাস্থ্য কর্তৃপক্ষের সঙ্গে কাজ করবে।

আমিরাতের আন্তর্জাতিক উন্নয়ন ও সহযোগিতাবিষয়ক সহকারী মন্ত্রী সুলতান আল শামসি বলেন, সংযুক্ত আরব আমিরাতের ভৌগোলিক অবস্থান বিশ্বের জনসংখ্যার দুই-তৃতীয়াংশকে অন্তর্ভুক্তকারী ১০০টিরও বেশি দেশে সহায়তা করে। আমরা বিভিন্ন সংকটে আক্রান্ত মানুষের সহযোগিতার জন্য সচেষ্ট থাকি।

By Abraham

Translate »