Advertisements

মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি বিশ্বকাপে এমন কিছু আগে কখনো দেখা যায়নি। শেষ পর্যন্ত যেই শিরোপা ঘরে তুলুক না কেন, ফাইনালে অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডের কেউ না কেউ সব সময় ছিল প্রতিটি বিশ্বকাপে। প্রথমবারের মতো দুই চিরপ্রতিদ্বন্দ্বীকে ছাড়াই দেখা যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মাঠের খেলা নয়, প্রকৃতিই যে ভাগ্য গড়ে দিচ্ছে বিশ্বকাপের সেমিফাইনালের। বৃষ্টিতে ভেসে যাওয়ায় আজ প্রথম সেমিফাইনালের বিজয়ী ঘোষণা করা হয়েছে ভারতকে। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠল তারা।

গ্রুপ পর্বে ‘এ’ গ্রুপ থেকে সেরা হয়ে সেমিফাইনালে উঠেছিল ভারত। আর ‘বি’ গ্রুপের রানার্সআপ হিসেবে এসেছে প্রথম বিশ্বকাপের জয়ী দল ইংল্যান্ড। কিন্তু আজ সিডনিতে সেমিফাইনালে একটি বল হতে পারেনি। সেমিফাইনালের জন্য কোনো রিজার্ভ ডেও রাখা হয়নি। ফলে গ্রুপ পর্বে এগিয়ে থাকায় ফাইনালে চলে গেছে ভারত। ওদিকে ছয়টি বিশ্বকাপের চারটিতেই ফাইনাল খেলা ইংল্যান্ড বাদ পড়ে গেছে।

আগামী ৮ মার্চ মেলবোর্নে হবে বিশ্বকাপের ফাইনাল। সে ম্যাচের ভারতের প্রতিপক্ষ নির্ধারিত হবে আজই। দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক অস্ট্রেলিয়ার মধ্যে বিজয়ী দলই পাবে ফাইনালের টিকিট। কিন্তু স্বাগতিক ও চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার জন্য দুশ্চিন্তার কারণ হলো, খেলাটা হচ্ছে সিডনিতেই। বৃষ্টি যদি এ সেমিফাইনালও মাঠে গড়াতে না দেয়, তবে গ্রুপ পর্বের হিসেব টানা হবে। আর তাতে গ্রুপে এগিয়ে থাকা দক্ষিণ আফ্রিকাই প্রথমবারের ফাইনালে চলে যাবে। আর বাদ পড়ে যাবে অস্ট্রেলিয়া।

By Abraham

Translate »