Advertisements

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৫ রানে হারিয়ে ফাইনালে উঠে গেলো স্বাগতিক অস্ট্রেলিয়া। টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৩৪ রান তোলে স্বাগতিকরা। বৃষ্টি আইনে নির্ধারিত ১৩ ওভারে ৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ৯২ রান তুলতে পারে প্রোটিয়ারা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দুই ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনির ব্যাটে উদ্বোধনী জুটিতে ৩৪ রান তোলে অজিরা। ১৩ বলে ১৮ রান করে ফিরে যান হিলি। দলীয় ৬৮ রানের মাথায় বেথ মুনি (২৮) ফিরে গেলে ছোট একটি ধস নামে অস্ট্রেলিয়ার। ৭১ রানের মধ্যে জোনাসেন (১) ও গার্ডনারের (০) উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্বাগতিক মেয়েরা।

তবে সেখান থেকে দলকে টেনে তোলেন অধিনায়ক ল্যানিং। তার ৪৯ বলে অপরাজিত ৪৯ রানের ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩৪ রান তোলে প্রতিযোগিতার সফলতম দলটি। ৪ ওভারে ১৯ রান খরচায় ৩ উইকেট নেন প্রোটিয়া মিডিয়াম পেসার নাদিনে ডি ক্লার্ক।

অস্ট্রেলিয়ার ইনিংসের পরপরই বৃষ্টি নামে সিডনিতে। ফলে ডার্কওয়াথ লুইস মেথডে দক্ষিণ আফ্রিকার লক্ষ্য দাঁড়ায় ১৩ ওভারে ৯৮ রান। ব্যাট করতে নেমে ২৪ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় প্রোটিয়া মেয়েরা। সেখান থেকে ওলভার্ট ২৭ বলে ৪১ রানের গুরুত্বপূর্ণ একটি ইনিংস উপহার দিলেও জয়ের জন্য তা যথেষ্ট হয়নি।

By Abraham

Translate »