Advertisements

বিশ্বব্যাপী করোনা ভাইরাস এখন আতঙ্কের নাম। সে আতঙ্ক ও সংক্রামক থেকে রক্ষা পেতে পুরো শরীরে প্লাস্টিক জড়িয়ে প্লেন ভ্রমণ করলেন দুই যাত্রী।

ওই দুই যাত্রীর সামনের আসনে থাকা এক সহযাত্রী এ সংক্রান্ত ছবি টুইটারে পোস্ট করলে তা ভাইরাল হয়। যা খবরের শিরোনাম হয়েছে।

পোস্ট করা ছবিতে দেখা যায়, সিডনি থেকে অস্ট্রেলিয়া উপকূলে হ্যামিলটন দ্বীপে যাওয়ার একটি ফ্লাইটে দুই যাত্রী মুখোশ, গ্লাভস এবং পুরো শরীর প্লাস্টিকের আবরণ দিয়ে নিজেদের আবৃত করে রেখেছেন।

ছবি ও এ সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করে ওই দুই যাত্রীর সহযাত্রী লিখেছেন, করোনা ভাইরাসকে খুব ভয় পান, এমন দুইজন বর্তমানে প্লেনে আমার পেছনের আসনে রয়েছেন।

এরইমধ্যে অস্ট্রেলিয়ায় করোনা ভাইরাসে ১৫ জনের আক্রান্ত হওয়ার খবর এসেছে। এর সবকটিই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে চীনের উহান শহরের সঙ্গে কোনো না কোনোভাবে সংযুক্ত।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে অস্ট্রেলিয়া গত ১৪ দিনে চীন থেকে আগত দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করেছে। তবে নিজেদের নাগরিকদের চীন থেকে আসার পর দেশে ফেরার অনুমতি রয়েছে। সেক্ষেত্রে ১৪ দিনের পর্যবেক্ষণ শেষে।

করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। পুরো দেশজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৩৫৭ জন। এছাড়া বিশ্বের প্রায় ২৮টি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগীর তথ্য জানা গেছে।

By Abraham

Translate »