Advertisements

চলমান ইংলিশ প্রিমিয়ার লিগের ডার্বিতে নিজেদের আধিপত্য ধরে রাখলো ম্যানচেস্টার ইউনাইটেড। নগর প্রতিদ্বন্দ্বী থেকে চিরপ্রতিদ্বন্দ্বী বনে যাওয়া ম্যানচেস্টার সিটিকে ঘরের মাঠে ২-০ গোলে হারিয়েছে ওলে গুনার সুলশাসের শিষ্যরা। এর আগে গত ডিসেম্বরে সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়াম থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছিল রেড ডেভিলসরা।

রোববার (০৮ মার্চ) ওল্ড ট্রাফোর্ডের এ জয়ের পর সব ধরনের প্রতিযোগিতায় টানা ১০ ম্যাচে অপরাজিত রইল ম্যানইউ। এদিন দলের হয়ে একটি করে গোল করেন আঁতোনি মার্সিয়াল ও স্কট ম্যাকটমিনে।

সিটির অবশ্য কপাল খারাপই বলতে হবে। লিভারপুলের সঙ্গে লিগের দৌড়ে টিকতে না পারা পেপ গার্দিওলার শিষ্যরা পুরো ম্যাচেই আক্রমণে এগিয়ে থেকেও জয় বঞ্চিত হয়। উল্টো শেষ দিকে আরেকটি গোল হজম করে।

বল পজিশনে এদিন সিটি ৭২ শতাংশ নিজেদের দখলে রাখে। ম্যাচে সিটিজেনদের ছিল ৭৫৪টি পাস, সেখানে ইউনাইটেড মাত্র ২৯২টি পাস দেয়। তবে দুটি ভালো সুযোগই কাজে লাগায় স্বাগতিকরা।

৩০তম মিনিটে ফ্রি-কিক পায় ম্যানইউ। সেখান থেকে চিপ করে সিটির ফুটবলারদের মাথার ওপর দিয়ে মার্সিয়ালের কাছে বল পাঠান ফার্নান্দেস। আর বল পেয়ে ভলি থেকে গোল করতে ভুল করেননি এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। পরে ম্যাচের যোগ করা সময়ে জয় নিশ্চিত করেন ম্যাকটমিনে। জটলা থেকে বল পেয়ে ৪০ গজ দূর থেকে শট নিয়ে গোলটি করেন তিনি।

লিগে ২৯ ম্যাচে ১২ জয়, ৯ ড্র ও ৮ হারে ৪৫ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে উঠে এসেছে ম্যানইউ। সমান ম্যাচে ৩ পয়েন্ট এগিয়ে চারে রয়েছে এভারটনকে ৪-০ গোলে বিধ্বস্ত করা চেলসি। ২৮ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তিনে লেস্টার সিটি। সমান ম্যাচে ৫৭ পয়েন্টে দ্বিতীয় স্থানেই রইলো সিটি। আর ২৯ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

By Abraham

Translate »