Advertisements

বিশ্বব্যাপী করোনা ভাইরাস কারণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুজিব বর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানে ১৭ মার্চ তার পরিকল্পিত বাংলাদেশ সফর পিছিয়ে দেয়া হয়েছে।

সন্ধ্যায় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী মোদির বাংলাদেশ সফর পেছানো হচ্ছে।’
দেশে প্রথম ৩ জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত করার পর বছরব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান সীমিত করার ঘোষণা দেয়ার একদিন পর নয়াদিল্লী এ সিদ্ধান্তের কথা জানালো।

বিবৃতিতে বলা হয, বাংলাদেশ সরকারের কাছ থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে জনসমাবেশমূলক অনুষ্ঠান স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে আনুষ্ঠানিক বার্তা পাওয়ার কারণে ভারতের প্রধানমন্ত্রীর সফর পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এতে বলা হয়, বাংলাদেশ সরকার আমাদের এই অনুষ্ঠানের নতুন সময়সূচি পরে জানানো হবে বলে অবহিত করেছে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের করোনা ভাইরাস আক্রান্ত শনাক্তকরণ এবং বৃহত্তর বিশ্ব জনস্বাস্থ্য পরিস্থিতি বিবেচনায় নিয়ে মুজিব বর্ষ উদযাপনের বিশাল উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা সংশোধন করা হয়েছে।

এতে বলা হয়, এই সংশোধনের প্রভাব ১৭ মার্চে পরিকল্পিত বিশাল সমাবেশের ক্ষেত্রেও প্রযোজ্য, যেখানে ভারতের প্রধানমন্ত্রী আমন্ত্রিত ছিলেন।

বিবৃতিতে বলা হয়, ভারত দুদেশের আশেপাশে এই রোগের বিস্তার মোকাবেলায় অংশীদার হিসাবে বাংলাদেশের সাথে ‘কাজ করতে প্রস্তুত’।

By Abraham

Translate »