Advertisements

কোনো ব্যক্তির কাছে একটির বেশি হ্যান্ড স্যানিটাইজার বিক্রি করা নিষেধসহ দেশে উৎপাদনকারী সাত ওষুধ কোম্পানির হ্যান্ড স্যানিটাইজারের মূল্য নির্ধারণ করে দিয়েছে ওষুধ প্রশাসন অধিদপ্তর।

মঙ্গলবার এক তথ্য বিবরণীতে বলা হয়, উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলাপ-আলোচনা করে অধিদপ্তর এই মূল্য নির্ধারণ করে। এ ব্যাপারে ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

সাতটি কোম্পানির কথা উল্লেখ করে ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পর্যাপ্ত পরিমাণে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন হচ্ছে। নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া একজন ব্যক্তির কাছে একাধিক হ্যান্ড স্যানিটাইজার বিক্রি না করার জন্যও বলা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, মেসার্স এস কে এফ ফার্মাসিউটিক্যালস লিমিটেড হ্যান্ডিরাব সল্যুশন ৫০ মিলিলিটার ৪০ টাকায়, ১০০ মিলিলিটার ৫২ টাকায় এবং ২০০ মিলিলিটার বিক্রি করবে ১০০ টাকায়। মেসার্স অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই) হেক্সাসল হ্যান্ড রাব (ডিসপেনসারসহ) ৫০০ মিলিলিটার ২১৫ টাকা ৬৫ পয়সায় এবং ২৫০ মিলিমিটার বিক্রি করবে ১৪০ টাকা ৪২ পয়সায়। হেক্সাসল হ্যান্ড রাব ২৫০ মি.লি (বোতল) বিক্রি করবে ১৩০ টাকা ৩৯ পয়সায়, ৫০০ মি.লির বোতল বিক্রি করবে ১৯৬ টাকা ৩৩ পয়সায়, ৫০ মি.লির বোতল বিক্রি করবে ৪০ টাকা ১২ পয়সা। ক্লিনজেল হ্যান্ড স্যানিটাইজার ১০ মি.লি বিক্রি করবে ১০ টাকা ও ৫০ মি.লি বিক্রি করবে ১০০ টাকায়। মেসার্স ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড স্যানিস্ক্রাব স্কিন ক্লিনজার ২৫০ মি.লি বিক্রি করবে ৩০০ টাকায়, স্যানিককর্ড জেল ছয় গ্রামের টিউব বিক্রি করবে ৫০ টাকায়, স্যানিটাইজার হ্যান্ড রাব ২৫০ মি.লি বিক্রি করবে ১৩০ টাকায়, ৫০ মি.লি বিক্রি করবে ৪০ টাকায়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, মেসার্স জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেড হ্যান্ডিওয়াশ সলিউশন ৫০ মি.লির বোতল বিক্রি করবে ৪০ টাকায় আর ২৫০ মি.লির বোতল বিক্রি করবে ১৩০ টাকায়।
মেসার্স গ্রিনল্যান্ড ফার্মাসিউটিক্যালস লিমিটেড হ্যান্ডস্কাব ২৫০ মি.লি বিক্রি করবে ২৫০ টাকায়, হ্যান্ডিসোল ২৫০ মি.লি বিক্রি করবে ১৩০ টাকায়, ১২৫ মি.লি বিক্রি করবে ৭০ টাকায় ও ৫০ মি.লি বিক্রি করবে ৪০ টাকায়।

মেসার্স স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড জারমিসল হ্যান্ড রাব (পাম্প ও ডিসপেনসারসহ) ২০০ মিলিলিটার বোতল বিক্রি করবে ১৪০ টাকা ৪২ পয়সা, জারমিসল হ্যান্ড রাব (ওয়াসারসহ) ২০০ মি.লির বোতল বিক্রি করবে ১৩০ টাকা ৩৯ পয়সায় ও জারমিসল হ্যান্ড রাব ৫০ মি.লির বোতল বিক্রি করবে ৪০ টাকায়।

মেসার্স অপসোনিন ফার্মাসিউটিক্যালস লিমিটেড কেভিরাব হ্যান্ড রাব ৫০ মি.লির বোতল বিক্রি করবে ৪০ টাকায়, ২৫০ মি.লির বোতল ১০৫ টাকা ৭২ পয়সায় ও ৫০ মি.লির বোতল ৩১ টাকা ২২ পয়সায়।

সূত্র: প্রথম আলো

By Abraham

Translate »