Advertisements

করেনা ভাইরাসকে সম্প্রতি ‘ফ্যান্টাসি’ বলে মশকরা করেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। মশকরা করা এই প্রেসিডেন্টই এবার আক্রান্ত হলেন করোনা ভাইরাসে। শুক্রবার (১৩ মার্চ) ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে নিউইয়র্ক পোস্ট।

খবরে বলা হয়, সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেছেন জাইর বলসোনারো। বৈঠকের পর নৈশভোজের অনুষ্ঠানে ট্রাম্প ও বলসোনারো বসেছিলেন পাশাপাশি। যুক্তরাষ্ট্র সফর শেষে ব্রাজিলে ফেরার পর থেকেই বলসোনারো অসুস্থ বোধ করছিলেন।
যুক্তরাষ্ট্র থেকে ব্রাজিলে ফেরার পর প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি ও যোগাযোগ প্রধান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। ফলে প্রেসিডেন্টকেও পরীক্ষা করা হয়েছিল। শুক্রবার (১৩ মার্চ) তিনি পরীক্ষার ফলাফলের অপেক্ষায় ছিলেন। এরইমধ্যে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম প্রেসিডেন্টের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দেয়।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারী কভিড-১৯ ছড়িয়ে গেছে বিশ্বের ১৩৫ দেশ ও অঞ্চলে। এতে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ১২০ জনের। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৬৩৭ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৭০ হাজার ৭৩৩ জন।

By Abraham

Translate »