Advertisements

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস প্রতিরোধে গোমূত্র পানের এক পার্টির আয়োজন করা হয় ভারতের রাজধানী নয়াদিল্লিতে। গতকাল শনিবার কেন্দ্রীয় কার্যালয়ে এই পার্টির আয়োজন করে অখিল ভারত হিন্দু মহাসভা নামের একটি সংগঠন। সেখানে ২০০ মানুষ অংশ নেয়।খবর রয়টার্সের।

আয়োজনকারীদের বিশ্বাস, গোমূত্রে কিছু ঔষধি গুণ আছে। তবে বিশেষজ্ঞরা অনেক আগে থেকেই বলে আসছেন, ক্যানসার বা এজাতীয় রোগ নিরাময়ে গোমূত্র কোনো কাজে আসে না। আর করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এটি কাজ করবে—এর কোনো প্রমাণ নেই।

গতকালের গোমূত্র পার্টিতে যোগ দেওয়া এক ব্যক্তি ওমপ্রকাশ বলেন, ‘আমরা ২১ বছর ধরে গোমূত্র পান করছি। গোবর দিয়ে স্নানও করি। কোনোদিন ওষুধ খাওয়ার প্রয়োজন অনুভব করিনি।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপির একাধিক কেন্দ্রীয় নেতা একাধিকবার গোমূত্রের ঔষধি গুণের পক্ষে কথা বলেছেন। কেউ কেউ বলেছেন, এটা ক্যানসার সারায়।

চীনে গত বছরের ডিসেম্বর মাসে করোনাভাইরাসের প্রাদুর্ভাব হয়। এ পর্যন্ত শুধু চীনে ৮০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মারা গেছে ৩ হাজার ১৯৯ জন। চীন ছাড়িয়ে এই ভাইরাস এখন ছড়িয়েছে বিশ্বের ১২২টি দেশে। মারা গেছে পাঁচ হাজারের বেশি মানুষ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বলছে, করোনাভাইরাসের নতুন কেন্দ্র এখন ইউরোপ।

By Abraham

Translate »