Advertisements

দেশের নতুন করে যে তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে তারা ইতালিফেরত এক ব্যক্তির স্ত্রী ও সন্তান।

সোমবার রাজধানীর মহাখালীতে সংবাদ সম্মেলন করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ইতালিফেরত এক ব্যক্তির স্ত্রী ও দুই শিশু সন্তান নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এ এস এম আলমগীর বলেন, গত ১৪ মার্চ ইতালি ও জার্মানিফেরত যে দুজনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছিল তাদের মধ্যে ইতালিফেরত ব্যক্তির স্ত্রী ও দুই শিশু সন্তানের দেহেও নতুন করে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। আক্রান্ত দুই শিশুর একটি ছেলেও একটি মেয়ে।

নতুন এই তিনজনসহ দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮ জনে। তাদের মধ্যে তিনজন বর্তমানে সুস্থ। দু’জন হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। গত ৮ মার্চ প্রথমবারের মতো দেশে করোনাভাইরাসে আক্রান্তের খবর জানায় আইইডিসিআর।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসএসই)-এর তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ৫১৩ জনের। আর মোট আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে অন্তত ১ লাখ ৬৯ হাজার ৩৮৭ জনে। এদের মধ্যে ৭৭ হাজার ২৫৭ জন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

By Abraham

Translate »